ভোটে না লড়েই জয়ী মোর্চা

পাহাড়ের তিন পুরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেল মোর্চা। দার্জিলিং, কালিম্পং, কার্সিয়ং পুরসভার নির্বাচনের দিন ছিল ১১ ডিসেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। কিন্তু মনোনয়ন জমা দেয়নি অন্য কোনও দল।

Updated By: Nov 19, 2011, 08:16 PM IST

পাহাড়ের তিন পুরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেল মোর্চা। দার্জিলিং, কালিম্পং, কার্সিয়ং পুরসভার নির্বাচনের দিন ছিল ১১ ডিসেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল শনিবার। কিন্তু মনোনয়ন জমা দেয়নি অন্য কোনও দল। বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাই দার্জিলিঙের ৩২, কালিম্পংয়ের ২৩ এবং কার্সিয়ং পুরসভার ২০ আসনে জয়ী হল মোর্চা।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পর শনিবার বিজয় উত্সব পালন করে তারা। মিরিকে যদিও ৯টি আসনের ৫টিতে একাধিক মনোনয়ন জমা পড়েছে। এই ৫ আসনে ভোটগ্রহণ হবে ১১ তারিখ। এখানের আসনগুলিতে লড়াই হবে গোর্খা জনমুক্তি মোর্চার অফিসিয়াল ও বিক্ষুব্ধ প্রার্থীদের মধ্যে। ইতিমধ্যেই দলীয় নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশের অভিযোগে সংশ্লিষ্ট আসনগুলির বিক্ষুব্ধ প্রার্থীদের বহিস্কার করেছে মোর্চা নেতৃত্ব।
প্রসঙ্গত, বিমল গুরুংয়ের দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনে পাহাড়ের পুরভোটে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছে জিএনএলএফ, বামফ্রন্ট, সিপিআরএম, অখিল ভারতীয় গোর্খা লিগ-সহ সমস্ত বিরোধী রাজনৈতিক শক্তি।

.