মন্ত্রীত্ব হারাতে পারেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব?

পুরভোটের পর এবার মহকুমা পরিষদের ভোটেও হিট অশোক মডেল। আবারও চ্যালেঞ্জের মুখে ব্যর্থ গৌতম দেব।  ফলে প্রশ্নের মুখে তাঁর রাজনৈতিক ভবিষ্যত।  তৃণমূলের নেতাদের একাংশ বলছেন, একের পর এক হারের জেরে মন্ত্রীত্ব হারাতে পারেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী।

Updated By: Oct 8, 2015, 08:29 AM IST

ওয়েব ডেস্ক: পুরভোটের পর এবার মহকুমা পরিষদের ভোটেও হিট অশোক মডেল। আবারও চ্যালেঞ্জের মুখে ব্যর্থ গৌতম দেব।  ফলে প্রশ্নের মুখে তাঁর রাজনৈতিক ভবিষ্যত।  তৃণমূলের নেতাদের একাংশ বলছেন, একের পর এক হারের জেরে মন্ত্রীত্ব হারাতে পারেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী।

শিলিগুড়ি পুরসভার নির্বাচনে অশোক মডেলের কাছে পর্যুদস্ত হয়েছিল তৃণমূল। ফলপ্রকাশের পর কালীঘাটে দলের বৈঠকে গৌতম দেবকে  তুলোধনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘরোয়া বৈঠকে মমতা বলেন

কড়া ধমক নেত্রীর
গৌতমদা আপনার জন্যই শিলিগুড়ি হেরেছে। আমি বরদাস্ত করব না।

ক্ষমতা খর্ব গৌতম দেবের

এই কড়া বার্তাই যথেষ্ট ছিল না।  ডানা ছাঁটা হয় গৌতম দেবের। NBSTC-র দায়িত্ব থেকে সরিয়ে  সরিয়ে সৌরভ চক্রবর্তীকে চেয়ারম্যান করা হয়। তবুও
দলনেত্রী দ্বিতীয় সুযোগ দিয়েছিলেন গৌতমকে। শিলিগুড়ি মহকুমা পরিষদ ছিল গৌতম দেবের  অগ্নিপরীক্ষা। ডাহা ফেল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। ফল বেরোনোর পর সাংবাদিক বৈঠকে শিলিগুড়ি হোঁচট খেতে হল সুব্রত মুখার্জির মতো পোড় খাওয়া নেতাকে।

গৌতমকে ভোট বৈতরণী পার করাতে কলকাতা থেকে উজিয়ে গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু অশোকের তুখড় কৌশলের কাছে ক্লিক করেনি কিছুই।  

এই মুহূর্তে গৌতম দেবের মাথার উপর খাঁড়ার মতো ঝুলছেন সদ্য বাম শিবির ছেড়ে আসা নেতা উদয়ন গুহ। রীতিমতো ব্যক্তিগত উদ্যোগ নিয়ে  তাঁকে শিবির পরিবর্তন করিয়েছেন খোদ তৃণমূল নেত্রী। তৃণমূলের অন্দরে জোর খবর এবার একচ্ছত্র ক্ষমতার ব্যাটন পেতে চলেছেন উদয়ন গুহ। উদয়ন গুহ যদি গৌতম দেবের কেরিয়ারে এখন প্রথম হার্ডল হন তবে দ্বিতীয় হার্ডল নান্টু পাল। যিনি ইতিমধ্যেই থাবা বসিয়েছেন গৌতমের সাম্রাজ্যে। তৃতীয় হার্ডল উঠতি নেতা সৌরভ চক্রবর্তীও। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় গৌতমের সামনে খাড়া করেছেন এই তিন হার্ডল। যা পেরোনো গৌতমের পক্ষে প্রায় অসম্ভব।

 
 

 

.