স্বাধীনতা দিবসের আগে রাজ্যজুড়ে হাই আলার্ট, বাংলা মোড়া নিশ্ছিদ্র নিরাপত্তায়

স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তা আরও আঁটোসাটো করা হচ্ছে রাজ্য জুড়ে। জঙ্গি হামলার সতর্কবার্তা ইতিমধ্যে পেয়েছে রাজ্য। এই অবস্থায় কোনও ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। রেলস্টেশন সহ জনবহুল এলাকাগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। শুরু হয়েছে কঠোর নজরদারি। সামনে পনেরই অগাস্ট। জঙ্গিদের টার্গেট হতে পারে এরাজ্য। এ নিয়ে সতর্ক করেছে কেন্দ্র। সুরক্ষার কথা মাথায় রেখে তাই তড়িঘড়ি তত্‍পর প্রশাসন।

Updated By: Aug 12, 2015, 06:03 PM IST
স্বাধীনতা দিবসের আগে রাজ্যজুড়ে হাই আলার্ট, বাংলা মোড়া নিশ্ছিদ্র নিরাপত্তায়

ব্যুরো: স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তা আরও আঁটোসাটো করা হচ্ছে রাজ্য জুড়ে। জঙ্গি হামলার সতর্কবার্তা ইতিমধ্যে পেয়েছে রাজ্য। এই অবস্থায় কোনও ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। রেলস্টেশন সহ জনবহুল এলাকাগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। শুরু হয়েছে কঠোর নজরদারি। সামনে পনেরই অগাস্ট। জঙ্গিদের টার্গেট হতে পারে এরাজ্য। এ নিয়ে সতর্ক করেছে কেন্দ্র। সুরক্ষার কথা মাথায় রেখে তাই তড়িঘড়ি তত্‍পর প্রশাসন।

 শিলিগুড়ি

RPF-এর পক্ষ থেকে চব্বিশ ঘণ্টাই নজরদারি চালানো হচ্ছে এনজেপি স্টেশন চত্বরে। রেল ট্র্যাকের সুরক্ষার দিকে বাড়তি নজর রাখা হচ্ছে। ডগ স্কোয়াডকে নিয়ে এলাকাজুড়ে তল্লাসি চালানো হচ্ছে। এনজেপি স্টেশন হয়ে বিভিন্ন রাজ্যে যে সব ট্রেন চলাচল করছে সেগুলিতেও কড়া নজরদারি চলছে।  

জলপাইগুড়ি

নিরাপত্তার কঠোর ঘেরাটোপে জলপাইগুড়ি টাউন স্টেশন। জারি রয়েছে হাই অ্যালার্ট। যাত্রীবাহী দূরপাল্লার এবং প্যাসেঞ্জার ট্রেনগুলিতে মাঝেমধ্যেই স্নিফার ডগ নিয়ে  চলছে তল্লাসি। তবে এত কড়াকড়ির মধ্যেও ফাঁক রয়েই গেছে। কোথাও দেখা মেলেনি মেটাল ডিটেক্টরের।   

কোচবিহার

স্বাধীনতা দিবসের আগে উত্তর-পূর্বের বেশ কয়েকটি জঙ্গি সংগঠনের সক্রিয় হয়ে ওঠার খবরে নড়েচড়ে বসেছে প্রশাসন। গোয়েন্দা সূত্রে খবর, সাইকেল কিংবা মোটর বাইকে বিস্ফোরক রেখে নাশকতার ছক কষা হচ্ছে। তবে কোচবিহার জেলাজুড়ে নিরাপত্তার দিকটি এখনও বেশ উপেক্ষিত বলে অভিযোগ।  

আসানসোল

ঝাড়খণ্ড সীমান্তবর্তী এলাকা হওয়ায়, বাড়তি সতর্কতা নজরে এসেছে বর্ধমানের আসানসোলেও। স্টেশনে বাড়ানো হয়েছে নিরাপত্তা। চলছে কড়া নজরদারি। ব্যাগ, মালপত্র সবেতেই তল্লাসি চালানো হচ্ছে। তত্‍পর RPF।

.