কৃষ্ণেন্দুকে সরানো হল, এবার কি নির্দল বিধায়ক নীহাররঞ্জনও তৃণমূলে

ইংরেজ বাজার পুরসভার চেয়ারম্যান পদ থেকে সরানো হল কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীকে। বিধানসভা নির্বাচনে ইংরেজ বাজার থেকে প্রায় চল্লিশ হাজার ভোটে হেরেছিলেন এই তৃণমূল নেতা। বাম কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী নীহাররঞ্জন ঘোষের কাছে পরাজিত হন কৃষ্ণেন্দু নারায়ণ।

Updated By: Nov 16, 2016, 03:13 PM IST
কৃষ্ণেন্দুকে সরানো হল, এবার কি নির্দল বিধায়ক নীহাররঞ্জনও তৃণমূলে

ওয়েব ডেস্ক: ইংরেজ বাজার পুরসভার চেয়ারম্যান পদ থেকে সরানো হল কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীকে। বিধানসভা নির্বাচনে ইংরেজ বাজার থেকে প্রায় চল্লিশ হাজার ভোটে হেরেছিলেন এই তৃণমূল নেতা। বাম কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী নীহাররঞ্জন ঘোষের কাছে পরাজিত হন কৃষ্ণেন্দু নারায়ণ। এরপরেই নীহাররঞ্জনকে দলে টানার প্রক্রিয়া শুরু করে দেয় তৃণমূল। নীহাররঞ্জনের শর্ত ছিল, কৃষ্ণেন্দুকে সরালে তবেই তিনি তৃণমূলে যোগ দেবেন।

আরও পড়ুন- তৃণমূলের কাউন্সিলের বাড়ির সামনে মিলল বাতিল ৫০০ ও ১০০০ টাকার নোট

আজ মালদা জেলা পরিষদের স্থায়ী কমিটি তৈরির ভোট ছিল। সেই ভোটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল নীহাররঞ্জন ঘোষের ভোট। কারণ মোট ৬৬ আসনের মধ্যে ৩২টি আসন কংগ্রেসের দখলে, তৃণমূলের দখলে ৩২, বিজেপির একটি ও নির্দল প্রার্থী নিহাররঞ্জনের একটি ভোট ছিল। বিজেপি প্রার্থী ভোট দিতে না আসায় নীহাররঞ্জন ঘোষের ভোট নিয়ে শুরু হয় দড়ি টানাটানি।

কঠিন এই পরিস্থিতিতেই নির্দল প্রার্থী নিহাররঞ্জন ঘোষের শর্ত মেনে নেয় তৃণমূল। কৃষ্ণেন্দু নারায়ণকে পুরসভার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এরপরেই তৃণমূলের হয়ে ভোট দেন নির্দল প্রার্থী নীহাররঞ্জন ঘোষ। তৃণমূলের এই কৌশলী চালের পরেই ভোটাভুটি থেকে ওয়াকআউট করে কংগ্রস। মোট ৩২ শূন্য ভোটে জিতে মালদা জেলা পরিষদের স্থায়ী কমিটির দখল নেয় তৃণমূল।

.