এরাজ্যেও জাল ছড়াচ্ছে আইসিস

Updated By: Feb 26, 2016, 09:32 PM IST
এরাজ্যেও জাল ছড়াচ্ছে আইসিস

ওয়েব ডেস্ক: এরাজ্যেও জাল ছড়াচ্ছে আইসিস। দুর্গাপুরের কাঁকসায় জঙ্গি সন্দেহে আশিক আহমেদ আটক হওয়ার পর, সামনে চলে এল  চাঞ্চল্যকর তথ্য। NIA সূত্রে খবর, আটক ওই পলিটেকনিক ছাত্র, আইসিসের সক্রিয় সদস্য। গোয়েন্দাদের ওয়াচ-লিস্টে বেশ কিছুদিন ধরেই ছিল সে। কাঁকসার গোপালপুরের পশ্চিমপাড়ায় এই বাড়িতেই বুধবার হানা দেয় NIA। কেউ টু শব্দ করার আগেই, অপারেশন শেষ। আশিক আহমেদ, একে ধরতেই ছিল অপারেশন। ছ-মাস আগে পশ্চিমপাড়ায় ভাড়া থাকতে আসে আশিক। স্থানীয় রাজেন্দ্রপ্রসাদ অ্যাকাডেমি নামে বেসরকারি পলিটেকনিক কলেজে, সে ইঞ্জিনিয়ারিং প্রথম বর্ষের ছাত্র ছিল। দশ-পনের জনের গোয়েন্দা দল বুধবার সন্ধেয় এই বাড়িতে পৌছয়। তখন  ঘরেই ছিল আশিক। ভিতরে ঢুকে মুখে কাপড় ঢেকে নিয়ে যাওয়া হয় তাকে।
এরপরই সামনে আসে  আইসিস যোগ।

আইসিসের ভারতীয় শাখা সংগঠন, জানুদ-উল-খলিফায়-হিন্দের সঙ্গে যুক্ত আশিক আইসিস যোগে ভোপালে ধৃত আরেক ছাত্রকে জেরা করে, আশিক সম্পর্কে তথ্য পান NIA গোয়েন্দারা। হুগলির ধনেখালির বাসিন্দা আশিক বহুদিন ধরেই জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত বলে সন্দেহ গোয়েন্দাদের। তার গতিবিধির ওপর বেশ কিছুদিন ধরে নজর রেখেছিলেন গোয়েন্দারা। অভিযোগ, বাড়ি ভাড়া নেওয়ার সময়েও ভুয়ো পরিচয় দেয় আশিক। নাম বলেছিল, রাজা দাস। তার রুমমেটরা কলেজে জানতে পারেন, আশিক নামটি। এনিয়ে প্রশ্নের মুখে পড়লেও, আশিক জল বেশিদূর গড়াতে দেয়নি। সবাইকে কনভিন্স করতে বেশি সময় লাগেনি তার। শুধু আচার-ব্যবহার ঠিক দেখেই, রাখতে রাজি হয়ে যান বাড়ির মালিকও। শেষপর্যন্ত এই সব কাণ্ড দেখে তাঁদেরও মাথায় হাত।
ধরার পর আশিককে নিয়ে, ধনেখালির বাড়িতেও যান গোয়েন্দারা। তার কাছ থেকেই মিলতে পারে এরাজ্যে ISIS-যোগের আরও অনেক সূত্র। আশা NIA-র।

.