যত কাণ্ড পিস্তল নিয়ে- রাস্তায় ৯এমএম নিয়ে উন্মাদ নৃত্য তৃণমূলের, বিধানসভায় খেলনা বন্দুকে প্রতিবাদ বিরোধীদের

মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূলের মিছিলে খুললাম খুল্লা পিস্তল নিয়ে নাচ তৃণমূল কর্মীদের। চিহ্নিত হয়েছেন অভিযুক্ত মাধব দাস। মামলা ঋজু হলেও এখনও অধরা তৃণমূল নেতা মাধব। এমনকি তৃণমূলের উল্লাস নৃত্যের পর তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারির সঙ্গে একই মঞ্চে দেখা যায় ওই তৃণমূল নেতাকে। সম্পূর্ণ ঘটনার পর মঙ্গলবার বিধানসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কান্দির ঘটনা সাজানো। টাকা নিয়ে বন্দুকবাজদের আনিয়েছিলেন একটি চ্যানেলই, বিবৃতি দিলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Sep 22, 2015, 04:04 PM IST
যত কাণ্ড পিস্তল নিয়ে- রাস্তায় ৯এমএম নিয়ে উন্মাদ নৃত্য তৃণমূলের, বিধানসভায় খেলনা বন্দুকে প্রতিবাদ বিরোধীদের

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূলের মিছিলে খুললাম খুল্লা পিস্তল নিয়ে নাচ তৃণমূল কর্মীদের। চিহ্নিত হয়েছেন অভিযুক্ত মাধব দাস। মামলা ঋজু হলেও এখনও অধরা তৃণমূল নেতা মাধব। এমনকি তৃণমূলের উল্লাস নৃত্যের পর তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারির সঙ্গে একই মঞ্চে দেখা যায় ওই তৃণমূল নেতাকে। সম্পূর্ণ ঘটনার পর মঙ্গলবার বিধানসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কান্দির ঘটনা সাজানো। টাকা নিয়ে বন্দুকবাজদের আনিয়েছিলেন একটি চ্যানেলই, বিবৃতি দিলেন মুখ্যমন্ত্রী।

কান্দির ঘটনায় ইমরান শেখ ও কায়োব্রত নামের দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে পুলিস। তবে লেবু ঘোষ এবং সব্যসাচী দাস নামের তৃণমূল কর্মী যাদের হাতে পিস্তলের ছবি দেখা গিয়েছে তাঁরা এখনও অধারা। তল্লাশি চলছে মাধব দাসের বাড়িতে, মিলেছে দাঁ। লেবু ঘোষ এবং সব্যসাচী দাস কিছুদিন আগেও কংগ্রেস কর্মী হিসেবেই পরিচিত ছিল। তবে ৬-৭ মাস আগে তাঁরা তৃণমূলে যোগদান করেছেন বলেই স্থানীয় সূত্রে খবর।    

এরপরই বিধানসভায় নকল পিস্তল নিয়ে প্রতিবাদ করেন বাম ও কংগ্রেস বিধায়করা। বিরোধীদের এই নকল পিস্তলের প্রতিবাদের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেন, "বিরোধীরা কালিমালিপ্ত করেছে বিধানসভাকে"।  

মুখ্যমন্ত্রীর বিবৃতির কড়া নিন্দা করেছেন সিপিআইএম নেতা শমীক লাহিড়ী। "বিধানসভা ভাঙচুরে নেতৃত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উনি তখন বিধানসভার সদস্যই ছিলেন না। ওকে তো অ্যারেস্ট করা উচিত ছিল। রাজ্যকে সবথেকে বেশি কালিমালিপ্ত যদি কেউ করে থাকেন তাহলে সেটা মমতা বন্দ্যোপাধ্যায়। সামনে তোলাবাজ। পিছনে সিন্ডিকেট রাজ। উনি তো নিজেই বলেছেন গুন্ডা কন্ট্রোল করি। সারদার মালিকের সঙ্গে ছবি প্রকাশ করছেন। আর বামফ্রন্ট বিধায়করা বিধানসভার ভিতরে সারদা নিয়ে প্রশ্ন করলে, তাদের বিধানসভার ভিতরেই মারধর করা হয়", প্রতিক্রিয়া সিপিআইএম নেতা শমীক লাহিড়ী।

ঘটনার নিন্দা করে সূর্যকান্ত মিশ্র বলেন, "মুখ্যমন্ত্রী এলেন। এমন সময় এলেন। যখন বিরোধীরা বিধানসভায় নেই"। সরকারকে কার্যত হুঁশিয়ারি দিয়ে বিরোধী দলনেতা বলেন, "দেখি আমাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে। আমরাও তারপর ব্যবস্থা নেব"।
 
তৃণমূলের মিছিলে বন্দুক, পিস্তল নিয়ে তৃণমূল কর্মীরা। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিস মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি এটা "সাজানো ঘটনা। কোনও চ্যানেল এটা প্ল্যান করে করেছে"।  

"তৃণমূলের গুণ্ডারা ৯এমএম পিস্তল নিয়ে ঘুড়ে বেড়াচ্ছেন তখন মুখ্য মন্ত্রীর এই ধরনের দায়িত্ব জ্ঞানহীন মন্তব্যে আমি অবাক", প্রতিক্রিয়া কংগ্রেস বিধায়ক মানস ভুঁইঞার। ঘটনায় তীব্র নিন্দা করেছেন বিজেপি বিধায়ক শমীক ভট্টাচার্য।

 

.