জেলায় জেলায় আইন অমান্য কর্মসূচী পালন বামেদের

মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবারের পর মঙ্গলবারও রাজ্যের বিভিন্ন জায়গায় আইন অমান্য কর্মসূচি পালন করে বামফ্রন্ট। মেদিনীপুরে জেলার কালেক্টরেটের সামনে আইন অমান্য কর্মসূচিতে অংশ নেন প্রায় ১৫ হাজার বিক্ষোভকারী। সাংসদ প্রবোধ পাণ্ডা, জেলা বামফ্রন্টের সম্পাদক দীপক সরকার, পুলিন বিহারী বাস্কে সহ বাম নেতাকর্মীরা এই কর্মসূচিতে সামিল হন। প্রায় ১৫ হাজার বিক্ষোভকারীকে গ্রেফতার করে পুলিস।

Updated By: Jul 17, 2012, 10:26 PM IST

মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবারের পর মঙ্গলবারও রাজ্যের বিভিন্ন জায়গায় আইন অমান্য কর্মসূচি পালন করে বামফ্রন্ট। মেদিনীপুরে জেলার কালেক্টরেটের সামনে আইন অমান্য কর্মসূচিতে অংশ নেন প্রায় ১৫ হাজার বিক্ষোভকারী। সাংসদ প্রবোধ পাণ্ডা,  জেলা বামফ্রন্টের সম্পাদক দীপক সরকার, পুলিন বিহারী বাস্কে সহ বাম নেতাকর্মীরা এই কর্মসূচিতে সামিল হন। প্রায় ১৫ হাজার বিক্ষোভকারীকে গ্রেফতার করে পুলিস। কৃষ্ণনগরে প্রায় ১০ হাজার বিক্ষোভকারী গ্রেফতার বরণ করেন। মুর্শিদাবাদে বিক্ষোভে সামিল হন বামেদের মহিলা সংগঠনের সদস্যরা। রঘুনাথগঞ্জের মহকুমা শাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখান গণতান্ত্রিক মহিলা সমিতির কর্মী-সমর্থকেরা। সেখানে পুলিসের তিনটি ব্যারিকেড ভেঙে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা।
 
কৃষ্ণনগরে বেলা তিনটে নাগাদ বামফ্রন্টের কর্মী সমর্থকেরা বিরাট মিছিল করে নদিয়া জেলা প্রশাসনের দফতরের দিকে এগিয়ে যায়। কিন্তু মূল ভবনের প্রায় দুশো মিটার আগে পুলিস তাদের আটকে দিয়ে গ্রেফতার করে। প্রায় পনেরো হাজার বিক্ষোভকারী কর্মসূচিতে অংশ নিয়ে আইন অমান্য সফল করেছেন বলে দাবি করেছেন নদিয়া জেলা বামফ্রন্ট নেতৃত্বের।
মূল্যবৃদ্ধি ও আইনশৃঙ্খলা ইস্যুতে সোমবার বর্ধমানে আইন অমান্য করে জেলা বাম নেতৃত্ব। বিকেল ৩ টে নাগাদ বর্ধমান স্টেশন থেকে বিজয়তোরণ পর্যন্ত বিশাল মিছিলের আয়োজন করা হয়। জেলা বামফ্রন্টের সর্বস্তরের নেতানেত্রীদের সঙ্গে মিছিলে পা মেলান প্রায় ৩০ হাজার সাধারণ মানুষ। পুলিসের ব্যারিকেড ভেঙে জেলাশাসকের দফতরের দিকে যাওয়ার সময়ে পুলিস বাম নেতা-কর্মীদের গ্রেফতার করে। পরে তাঁদের জামিনে মুক্তি দেওয়া হয়।

.