কাঁথিতে ধর্ষণ করে খুনের প্রতিবাদে আজ রাজ্যজুড়ে ধিক্কার মিছিল বামেদের

Updated By: Aug 19, 2014, 10:30 AM IST
কাঁথিতে ধর্ষণ করে খুনের প্রতিবাদে আজ রাজ্যজুড়ে ধিক্কার মিছিল বামেদের

কাঁথিতে এক মহিলাকে ধর্ষণ করে খুনের প্রতিবাদে আজ বামেদের ডাকে রাজ্যজুড়ে ধিক্কার মিছিল। সোমবার গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় মহিলার দেহ। ওই মহিলা তাঁদেরই দলের ঘরছাড়া কর্মীর স্ত্রী। দাবি CPIM নেতৃত্বের।

এই ঘটনায় তৃণমূলকেই তারা কাঠগড়ায় তুলেছে। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।সোমবার সকালে কাঁথির শুনিয়া গ্রামে গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার  হয় এক মহিলার দেহ। মহিলার স্বামী স্থানীয় সিপিআইএম নেতা হিসাবে পরিচিত। জেলা CPIM নেতৃত্বের অভিযোগ মহিলাকে  ধর্ষণ করে খুন করা হয়েছে।

ওই মহিলার দেওয়ের অভিযোগ, এটি আত্মহত্যার ঘটনা বলে জোর করে তাঁদের কাছে লিখিয়ে নিয়েছে পুলিস। সিপিআইএমের অভিযোগ, শুনিয়া এলাকায় দীর্ঘদিন ধরেই ঘরছাড়া সিপিআইএম সমর্থকেরা। বাড়ি ছাড়া ছিলেন মহিলার স্বামীও। তাঁকে হাজির করতে না পারলে ওই পরিবারের ওপর বারো লক্ষ টাকা জরিমানার নিদান দেয় স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এরপর সোমবারই মহিলার দেহ উদ্ধার হওয়ায় গোটা ঘটনায় তৃণমূলকেই কাঠগড়ায় তুলেছে সিপিআইএম।

যদিও সিপিআইএমের আনা সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছেন তৃণমূল বিধায়ক দিব্যেন্দু অধিকারী। ঘটনার প্রতিবাদে সোমবার বিভিন্ন জায়গা বিক্ষোভ কর্মসূচি ও পথ অবরোধ করে করে জেলা বামফ্রন্ নেতৃত্ব।আজ  মঙ্গলবার রাজ্যজুড়ে ধিক্কার মিছিল করবে সিপিআইএম।জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। ঘটনায় তৃণমূল এবং পুলিসের বিরুদ্ধে ষড়যন্ত্রেরও অভিযোগ এনেছেন তিনি।

এই ঘটনায় ইতিমধ্যে ১২ জনের নামে অভিযোগ দায়ের হয়েছে থানায়।

 

.