আক্রান্ত হচ্ছেন বামপন্থী কর্মীরা: দিল্লিতে সূর্যকান্ত মিশ্র

রাজ্যের গণতন্ত্র আক্রান্ত। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন বামপন্থী কর্মীরা। বাদ যাচ্ছেন না শ্রমিক সংগঠনের নেতা কর্মীরাও। দিল্লিতে তৃণমূল জোট সরকারের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

Updated By: Nov 11, 2011, 07:50 PM IST

রাজ্যের গণতন্ত্র আক্রান্ত। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন বামপন্থী কর্মীরা। বাদ যাচ্ছেন না শ্রমিক সংগঠনের নেতা কর্মীরাও। দিল্লিতে তৃণমূল জোট সরকারের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। নির্বাচনের পর থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অরাজকতা তৈরি হয়েছে বলেও মন্তব্য করেছেন সূর্যকান্ত মিশ্র।
বামেদের অভিযোগ, নির্বাচনের পর খুন হয়েছেন তাদের বেয়াল্লিশ জন কর্মী, সমর্থক। ঘর ছাড়া কয়েক হাজার। মুখ্যমন্ত্রীকে বারবার বলেও কোনও সুরহা হয়নি বলে দিল্লিতে ফের সরব হলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। শিক্ষা, স্বাস্থ্য থেকে বিভিন্ন ক্ষেত্রে অরাজকতা চলছে বলেও মন্তব্য করেছেন তিনি। আইএনটিইউসির সর্বভারতীয় সভাপতি সঞ্জীবন রেড্ডি মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে অভিয়োগ করেছেন তৃণমূল সমর্খকদের হাতে আক্রান্ত হচ্ছেন সব দলেরই শ্রমিক আন্দোলনের কর্মীরা। আন্দোলনে নামারও হুমকি দিয়েছেন তিনি। সূর্যকান্ত মিশ্র এই ঘটনার তীব্র নিন্দা করে বলেছেন এই সন্ত্রাস বন্ধের দায়িত্ব মুখ্যমন্ত্রীকেই নিতে হবে। পাহাড় সমস্যা সমাধানের বদলে বাস্তবে সেই সমস্যা আরও বড় আকার ধারণ করেছে বলেও আশঙ্কা প্রাকাশ করেছেন সূর্যকান্ত মিশ্র। রাজ্যের নতুন জমি নীতির কড়া সমালোচনা করে তিনি বলেন, এর ফলে জমি মাফিয়াদের আরও বাড়বাড়ন্ত হবে।  

.