দলের গোষ্ঠী কোন্দল আটকাতে এবার কোর কমিটি গড়লেন মমতা

দলের গোষ্ঠীকোন্দল রুখতে এবং একচেটিয়া ক্ষমতা ছাটতে এবার কোর কমিটি গড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনপ্রতিনিধই ও নেতাদের নিয়ে জেলাস্তরে তৈরি হল কোর কমিটি।  বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে এটাই নয়া কৌশল তৃণমূলনেত্রীর।পাঁচ জেলার কর্মীদের নিয়ে সাংগঠিক বৈঠক। তার মধ্যে বর্ধমান এবং বীরভূমে ক্রমশ মাথা তুলছে বিজেপি। পুরুলিয়ায় লোকসভা বোটে তৃণমূলের ভোট কমেছে। বাঁকুড়া এবং বর্ধমানেও সংগঠন নিয়ে নানা অভিযোগ। কোনও জেলায় কর্মীদের অভিযোগ সাংসদের বিরুদ্ধে। কোনও জেলার কর্মীরা আবার সরাসরি বিদ্রোহী জেলার সভাপতির টিমের বিরুদ্ধে। ফলে এবার আর একজন বা দুজন নেতার ওপর দায়িত্ব না রেখে প্রতি জেলায় কোর কমিটি গঠনের নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Nov 28, 2014, 06:56 PM IST
দলের গোষ্ঠী কোন্দল আটকাতে এবার কোর কমিটি গড়লেন মমতা

ব্যুরো: দলের গোষ্ঠীকোন্দল রুখতে এবং একচেটিয়া ক্ষমতা ছাটতে এবার কোর কমিটি গড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনপ্রতিনিধই ও নেতাদের নিয়ে জেলাস্তরে তৈরি হল কোর কমিটি।  বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে এটাই নয়া কৌশল তৃণমূলনেত্রীর।পাঁচ জেলার কর্মীদের নিয়ে সাংগঠিক বৈঠক। তার মধ্যে বর্ধমান এবং বীরভূমে ক্রমশ মাথা তুলছে বিজেপি। পুরুলিয়ায় লোকসভা বোটে তৃণমূলের ভোট কমেছে। বাঁকুড়া এবং বর্ধমানেও সংগঠন নিয়ে নানা অভিযোগ। কোনও জেলায় কর্মীদের অভিযোগ সাংসদের বিরুদ্ধে। কোনও জেলার কর্মীরা আবার সরাসরি বিদ্রোহী জেলার সভাপতির টিমের বিরুদ্ধে। ফলে এবার আর একজন বা দুজন নেতার ওপর দায়িত্ব না রেখে প্রতি জেলায় কোর কমিটি গঠনের নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সরকারি কাজে ব্যস্ত থাকার কারণে এখন সবসময় সাংগঠনিক দিতে নজর দিতে পারেন না মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। কিন্তু খবর রাখেন। তাঁর কাছে খবর, সংগঠনে ব্রাত্য হওয়ার কারণে কোনও কোনও নেতা ভিন্ন ভাবনাও ভাবতে শুরু করেছেন। এই নেতাদেরও সংগঠনের মূল স্রোতে আনার চেষ্টাতেই কোর কমিটি গড়ার নির্দেশ।

কোর কমিটি গড়ায় কোনও কোনও নেতার মুখ ব্যাজার হলেও অধিকাংশ নেতাই বেজায় খুশি।

.