সময়েই রাজ্যে পুরভোট করাতে দৃঢ় প্রতিজ্ঞ মীরা পাণ্ডে

সময়ে ভোট করতে চান মীরা পাণ্ডে। রাজ্যের সতেরোটি পুরসভার ভোট নিয়ে সরকারের যে মনোভাবই হোক না কেন তাকে আমল দিতে নারাজ তিনি।

Updated By: May 24, 2014, 09:50 PM IST

সময়ে ভোট করতে চান মীরা পাণ্ডে। রাজ্যের সতেরোটি পুরসভার ভোট নিয়ে সরকারের যে মনোভাবই হোক না কেন তাকে আমল দিতে নারাজ তিনি। রাজ্যেপালের সঙ্গে শনিবার বৈঠকে তাঁর এই মনোভাব অনেকটাই স্পষ্ট। সেই সঙ্গে সময়ে ভোট করাতে নিচ্ছেন আইনি পরামর্শও।পঞ্চায়েত ভোটে রাজ্যসরকারের সঙ্গে মীরা পাণ্ডের সম্পর্কের তিক্ততা কাটতে না কাটতেই ফের জল্পনা। এবার পুরভোট নির্দিষ্ট সময়ে করাতে উদ্যোগী রাজ্য নির্বাচন কমিশনার। ইতিমধ্যেই তিনবার চিঠি দিয়েছেন রাজ্য সরকারকে । যদিও তার একটিরও উত্তর মেলেনি। তাই এবার রাজ্যপালের দারস্থ তিনি। শনিবার দুপুরে রাজ্যপালের সঙ্গে আধঘন্টা বৈঠক করেন তিনি। রাজ্যপালকে পুরভোটের যাবতীয় তথ্য তুলে দেওয়া হয়। সেই সঙ্গে তিনি রাজ্যপালেক জানান, পুরসচিব ও পঞ্চায়েত সচিবের সঙ্গে কথা বলেও কোনও লাভ হয়নি।
তবে কমিশনের উদ্যোগকে গুরুত্ব দিতে নারাজ পুরমন্ত্রী।
ববি হাকিম জানিয়েছেন ``সবে ভোট শেষ হয়েছে। এতদিন উন্নয়নের কাজ বন্ধ ছিল। এখনও ভোট নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। প্রয়োজনে রাজ্যপালের সঙ্গে আলোচনা করব।``

এর আগে পুরভোটের দাবিতে রাজ্যপালের সঙ্গে দেখা করেন বিজেপি নেতারা। রাহুল সিনহারা চান, মেয়াদ ফুরনোর আগেই সতেরটি পুরসভায় ভোটের ব্যবস্থা করুক রাজ্য।

রাজনৈতিক মহলের মতে লোকসভা নির্বাচনে বিজেপির উত্থানের ফলে চিন্তিত শাসক দল। তাই যতটা সম্ভব ভোট পিছিয়ে দিতে চায় তারা। রাজ্য সরকারের এই অনড় মনোভাবের জন্যই ফের আইনি পরামর্শ নিতে শুরু করেছেন মীরা পাণ্ডে। বিষয়টি শেষপর্যন্ত আদালতে গড়ালে ফের একবার সরকার-কমিশন সংঘাতের সাক্ষী থাকবে রাজ্যবাসী।

.