বড়দিনের ছুটিতে এবার কী হাল বাঁকুড়ার মুকুটমনিপুরে?

বড়দিনের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে বাঁকুড়ার মুকুটমনিপুরে।  পর্যটকরা নিজেদের মত আমোদে মাতলেও, নোট বাতিলের প্রভাব পড়েছে স্থানীয় হস্ত শিল্পের দোকানগুলিতে। ব্যবসায়ীদের আসা আরতো হাতে গোনা কটা দিন। তিরিশে ডিসেম্বর পেরোলেই আবার সব স্বাভাবিক হয়ে যাবে। রবিবার বড় দিন। মার গেছে একটা ছুটির দিন। তাতে কী। বড়দিনের আগের দিন যে শনিবার। শনিবারই পর্যটকরা পৌছে গেছেন  ট্যুরিস্ট স্পটে। বাঁকুড়ার মুকুটমনিপুরে। জল-জঙ্গল আর পাহড়ের মেলবন্ধনে এক অপরূপ সৃষ্টি। প্রকৃতির সেই শোভা চেটেপুটে নিতে ফি বছরই ডিসেম্বর-জানুয়ারিতে মুকুটমনিপুরে হাজির হন হাজার হাজার পর্যটক। এবারও তার বত্যয় হয়নি। শুধু রাজ্য থেকে নেয় ঝাড়খণ্ড ,ওড়িষা থেকে এসেছেন বহু মানুষ। মুকুটমণিপুর জলাধারের দুপাশেই ভিড় জমিয়েছেন পর্যটকরা।

Updated By: Dec 24, 2016, 06:11 PM IST
বড়দিনের ছুটিতে এবার কী হাল বাঁকুড়ার মুকুটমনিপুরে?

ওয়েব ডেস্ক: বড়দিনের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে বাঁকুড়ার মুকুটমনিপুরে।  পর্যটকরা নিজেদের মত আমোদে মাতলেও, নোট বাতিলের প্রভাব পড়েছে স্থানীয় হস্ত শিল্পের দোকানগুলিতে। ব্যবসায়ীদের আসা আরতো হাতে গোনা কটা দিন। তিরিশে ডিসেম্বর পেরোলেই আবার সব স্বাভাবিক হয়ে যাবে। রবিবার বড় দিন। মার গেছে একটা ছুটির দিন। তাতে কী। বড়দিনের আগের দিন যে শনিবার। শনিবারই পর্যটকরা পৌছে গেছেন  ট্যুরিস্ট স্পটে। বাঁকুড়ার মুকুটমনিপুরে। জল-জঙ্গল আর পাহড়ের মেলবন্ধনে এক অপরূপ সৃষ্টি। প্রকৃতির সেই শোভা চেটেপুটে নিতে ফি বছরই ডিসেম্বর-জানুয়ারিতে মুকুটমনিপুরে হাজির হন হাজার হাজার পর্যটক। এবারও তার বত্যয় হয়নি। শুধু রাজ্য থেকে নেয় ঝাড়খণ্ড ,ওড়িষা থেকে এসেছেন বহু মানুষ। মুকুটমণিপুর জলাধারের দুপাশেই ভিড় জমিয়েছেন পর্যটকরা।

আরও পড়ুন ধূলাগড়ে ঢুকতেই পারল না বিজেপির প্রতিনিধি দল, মাঝপথেই আটকে দিল পুলিস

এই পর্যটকদের পুঁজি করে মুকুটমণিপুরে রয়েছে হস্তশিল্পের অসংখ্য দোকান। কিন্তু নোট বাতিলের জেরে মার খাচ্ছে সেই ব্যবসা। পর্যটকরা এসেছেন কিন্তু আগের মত সেই কেনাকাটা নেই।ব্যবসায়ীদের আশা আর কটা দিন বাকি তিরেশে ডিসেম্বর। তারপর হয়তো পরিস্থিতি বদলাবে।

আরও পড়ুন  ১ বলে ১২ রান করে দিব্যি জিতে গেল ব্যাটিং করতে থাকা দল!

.