রূপান্তরকামী, তাই পরীক্ষায় বসতে পারছেন না ত্রিবেণীর অত্রি

WBCS এর পরীক্ষায় বসতে পারছেন না ত্রিবেণীর অত্রি কর। আদতে পরীক্ষায় বসার ফর্মই জমা করতে পারছেননা অত্রি। কারণটা গুরুতর। অত্রি কর রূপান্তরকামী। আর WBCS এর অনলাইন ফর্মে ট্রান্সজেন্ডারদের জন্য কোনও অপশন নেই। পরীক্ষার বিজ্ঞপ্তি বেরানোর পর বিষয়টি নিয়ে পিএসসি অফিসে যোগাযোগ করেন অত্রি। কিন্তু পিএসসি কোনও সুযোগ দিতেই রাজি হয়নি। এ অবস্থায় হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। হাইকোর্ট জানায়, স্টেট এ্যডমিনিস্ট্রেটিভ ট্রাইব্রুনালে আবেদন করতে।  স্যাট রায় দেয়, পরীক্ষায় বসতে পারবেন অত্রি। এবং পিএসসিকে নির্দেশ দেয় অনলাইন ফর্ম সংশোধন করার জন্য। কিন্তু লাভ  হয়নি।

Updated By: Dec 6, 2016, 06:41 PM IST
 রূপান্তরকামী, তাই পরীক্ষায় বসতে পারছেন না ত্রিবেণীর অত্রি

ওয়েব ডেস্ক: WBCS এর পরীক্ষায় বসতে পারছেন না ত্রিবেণীর অত্রি কর। আদতে পরীক্ষায় বসার ফর্মই জমা করতে পারছেননা অত্রি। কারণটা গুরুতর। অত্রি কর রূপান্তরকামী। আর WBCS এর অনলাইন ফর্মে ট্রান্সজেন্ডারদের জন্য কোনও অপশন নেই। পরীক্ষার বিজ্ঞপ্তি বেরানোর পর বিষয়টি নিয়ে পিএসসি অফিসে যোগাযোগ করেন অত্রি। কিন্তু পিএসসি কোনও সুযোগ দিতেই রাজি হয়নি। এ অবস্থায় হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। হাইকোর্ট জানায়, স্টেট এ্যডমিনিস্ট্রেটিভ ট্রাইব্রুনালে আবেদন করতে।  স্যাট রায় দেয়, পরীক্ষায় বসতে পারবেন অত্রি। এবং পিএসসিকে নির্দেশ দেয় অনলাইন ফর্ম সংশোধন করার জন্য। কিন্তু লাভ  হয়নি।

 

ভোটার তালিকায় অত্রির পরিচয় থার্ড জেন্ডার । হুগলির ত্রিবেণীর অত্রি টেট পরীক্ষায় পাশ করে এখন প্রাথমিক স্কুলের শিক্ষক। দুহাজার চোদ্দ সালে সুপ্রিম কোর্ট রূপান্তরকামীদের স্বীকৃতি দিয়েছে। প্রত্যেক রাজ্যেই ট্রান্সজেন্ডার ডেভালপমেন্ট বোর্ড গড়া হয়েছে। এরাজ্যেও রয়েছে। তবু তাতে অত্রির সমস্যা মিটছে ''না। 

.