'ভোটার ফ্রেন্ডলি' নির্বাচন কমিশন

আরও এক ধাপ 'ভোটার ফ্রেন্ডলি' হওয়ার পথে নির্বাচন কমিশন। এবার থেকে ভোট দিতে যাওয়ার আগেই আপনার মোবাইলে চলে আসবে এসএমএস। আর তাতে লেখা থাকবে ভোটার তালিকায় কোন পার্টে কত নম্বরে নাম রয়েছে আপনার। উল্লেখ থাকবে কোন তারিখে আপনার ভোট এবং কোন বুথে আপনাকে ভোট দিতে হবে এই সবকিছু। এছাড়াও ভোট সংক্রান্ত ভোটারের প্রয়োজনীয় সব তথ্যই, এমনকি আপনার বাড়ি থেকে ভোট গ্রহণ কেন্দ্রের পথ নির্দেশিকাও দিয়ে দেওয়া হবে এসএমএসের মাধ্যমে আপনার মোবাইল নম্বরে বা ই-মেল আই ডিতে। কী ভাবছেন এসব কী গল্প কথা শোনানো হচ্ছে! আজ্ঞে না ঠিক এই রকমই পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন।

Updated By: Jul 31, 2016, 01:28 PM IST
'ভোটার ফ্রেন্ডলি' নির্বাচন কমিশন

ওয়েব ডেস্ক: আরও এক ধাপ 'ভোটার ফ্রেন্ডলি' হওয়ার পথে নির্বাচন কমিশন। এবার থেকে ভোট দিতে যাওয়ার আগেই আপনার মোবাইলে চলে আসবে এসএমএস। আর তাতে লেখা থাকবে ভোটার তালিকায় কোন পার্টে কত নম্বরে নাম রয়েছে আপনার। উল্লেখ থাকবে কোন তারিখে আপনার ভোট এবং কোন বুথে আপনাকে ভোট দিতে হবে এই সবকিছু। এছাড়াও ভোট সংক্রান্ত ভোটারের প্রয়োজনীয় সব তথ্যই, এমনকি আপনার বাড়ি থেকে ভোট গ্রহণ কেন্দ্রের পথ নির্দেশিকাও দিয়ে দেওয়া হবে এসএমএসের মাধ্যমে আপনার মোবাইল নম্বরে বা ই-মেল আই ডিতে। কী ভাবছেন এসব কী গল্প কথা শোনানো হচ্ছে! আজ্ঞে না ঠিক এই রকমই পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন- জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল সেনা

কেন্দ্রীয় নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে রাজ্যের ভোটারদের মোবাইল নম্বর এবং ই-মেল আই ডি সংগ্রহের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে নির্বাচন কমিশনের কর্মীরা এনমই জানিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল গুপ্তা। আর এই কাজ শুরু হয়েছে একেবারে বুথ স্তর থেকে প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে ফোন নম্বর ও ইমেল আই-ডি সমগ্রহের মধ্যমে।

আরও পড়ুন- ধর্ষণের দায়ে অভিযুক্ত বিজেপি নেতা