অধীরের বিরুদ্ধে খুনের মামলা, 'পরোয়া করি না' প্রতিক্রিয়া স্যান্ডো ম্যানের

মঙ্গলবার কংগ্রেসের ডাকা বনধে রাস্তায় নেমে জামা খুলে কার্যত নবান্নকেই চ্যালেঞ্জ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। চ্যালেঞ্জ ছিল পুলিসকেও। বড়দার মুখে শোনা যায় গিয়েছিল,"চালা গুলি..."। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা ঋজু করল পুলিস। সরকারি কর্মীকে কাজে বাধা দান, গুরুতর আঘাত, খুনের চেষ্টা এবং সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ এনে ১০ টি ধারায় অধীর রঞ্জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করা হয়েছে। যার মধ্যে তিনটি ধারা জামিন অযোগ্য। 'স্যান্ডো ম্যান' অধীর রঞ্জন তাঁর বিরুদ্ধে মামলা প্রসঙ্গে জানিয়েছেন, "পুরটাই মুখ্যমন্ত্রীর নির্দেশে হচ্ছে। মঙ্গলবার বহরমপুর জেলা শাসকের দপ্তরে বসেই এই চক্রান্ত করা হয়েছে। মুখ্যমন্ত্রীর কথা মতই আমার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে। আমি এসবের পরোয়া করি না।" অধীর সহ আরও ৪০০ জন কংগ্রেস কর্মীর বিরুদ্ধেও মামলা করেছে পুলিস।  

Updated By: Aug 19, 2015, 06:05 PM IST
অধীরের বিরুদ্ধে খুনের মামলা, 'পরোয়া করি না' প্রতিক্রিয়া স্যান্ডো ম্যানের

ওয়েব ডেস্ক: মঙ্গলবার কংগ্রেসের ডাকা বনধে রাস্তায় নেমে জামা খুলে কার্যত নবান্নকেই চ্যালেঞ্জ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। চ্যালেঞ্জ ছিল পুলিসকেও। বড়দার মুখে শোনা যায় গিয়েছিল,"চালা গুলি..."। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা ঋজু করল পুলিস। সরকারি কর্মীকে কাজে বাধা দান, গুরুতর আঘাত, খুনের চেষ্টা এবং সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ এনে ১০ টি ধারায় অধীর রঞ্জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করা হয়েছে। যার মধ্যে তিনটি ধারা জামিন অযোগ্য। 'স্যান্ডো ম্যান' অধীর রঞ্জন তাঁর বিরুদ্ধে মামলা প্রসঙ্গে জানিয়েছেন, "পুরটাই মুখ্যমন্ত্রীর নির্দেশে হচ্ছে। মঙ্গলবার বহরমপুর জেলা শাসকের দপ্তরে বসেই এই চক্রান্ত করা হয়েছে। মুখ্যমন্ত্রীর কথা মতই আমার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে। আমি এসবের পরোয়া করি না।" অধীর সহ আরও ৪০০ জন কংগ্রেস কর্মীর বিরুদ্ধেও মামলা করেছে পুলিস।  

অধীর রঞ্জনের বিরুদ্ধে ৩০৭,৩৩৩ ধারা এনে মামলা করা হয়েছে।

৩৩৩ নম্বর ধারা, সরকারি কর্মীকে কাজে বাধা দান। ৩০৭ ধারায় মামলা। আইন মোতাবেক ছুরি, চাকু, ভোজালির মত ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে খুনের চেষ্টা করা হলে, এই ধারায় মামলা ঋজু করা যায়। সরকারি সম্পত্তি ভাঙচুর করার অভিযোগও রয়েছে অধীরের বিরুদ্ধে। ৩০৭, ৩৩৩ ও ৩৫৩ এই ধারাগুলি জামিন অযোগ্য।  পুলিসের অভিযোগ বনধ সামাল দিতে গিয়ে আহত হন কয়েকজন পুলিসকর্মী। কিন্তু বহরমপুরে কোনও সরকারি হাসপাতালেই পুলিস কর্মীর আহত হওয়ার এবং চিকিৎসার কোনও নথি এখনও পাওয়া যায়নি। তবে কী অধীর রঞ্জন চৌধুরীর 'স্যান্ডো বিপ্লব'কে বাগে আনতেই স্বতঃপ্রণোদিত মামলা করল পুলিস? পুলিসের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও সদুত্তর মেলেনি।

 

.