ফের হামলা হলদিয়ায়, পাঁশকুড়ায় সিপিআইএম কার্যালয়ে পতাকা তুলল তৃণমূল

পুরভোটের আগে ফের পূর্ব মেদিনীপুরে বিরোধী ও শরিক দলের নেতা-কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। হলিদয়ার পাশাপাশি পাঁশকুড়া পুরসভা ভোটেও তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন জেলার বাম ও কংগ্রেস নেতৃত্ব।

Updated By: May 25, 2012, 11:32 AM IST

পুরভোটের আগে ফের পূর্ব মেদিনীপুরে বিরোধী ও শরিক দলের নেতা-কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। হলিদয়ার পাশাপাশি পাঁশকুড়া পুরসভা ভোটেও তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন জেলার বাম ও কংগ্রেস নেতৃত্ব।
বৃহস্পতিবার রাতে হলদিয়া পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের গান্ধীনগরে, ডিওয়াইএফআই নেতা বিশ্বজিত্‍ মান্না এবং সিপিআইএম নেতা প্রশান্ত মাইতির বাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। দু`টি ক্ষেত্রেই অভিযোগ তৃণমূল কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। ভবানীপুর থানায় ঘটনার অভিযোগ দায়ের করা হয়েছে। অন্যদিকে, হলদিয়া পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী পবিত্র মাইতিকে গতকাল মারধর করা হয় বলে অভিযোগ। অভিযোগ, গতকাল বাড়ির সামনে থেকে তাঁকে তুলে নিয়ে গিয়ে মারধর করে তৃণমূল কর্মী-সমর্থকরা। ঘটনায় দু্র্গাচক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অন্যদিকে পাঁশকুড়ায় সিপিআইএমের পার্টি অফিসে জোর করে নিজেদের দলীয় পতাকা টাঙিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস সমর্থকদের বিরুদ্ধে। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে রানিহাটিতে গতকাল ঘটনাটি ঘটেছে। সিপিআইএম-এর তরফে পাঁশকুড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাতে হলদিয়া পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী ঝর্ণা গিরির বাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী। প্রার্থীকে মারধরের পাশাপাশি তাঁর শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলে অভিযোগ। অভিযোগ, প্রার্থীর মেয়েরও শ্লীলতাহানির চেষ্টা হয়। বাধা দিতে গেলে আক্রান্ত হন প্রার্থীর স্বামী মহিতোষ গিরি এবং প্রার্থীর ভাই মঙ্গল বেরা। দু`জনকে তুলে নিয়ে গিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। মঙ্গল বেরা হলদিয়া টাউন যুব কংগ্রেসের সভাপতি। অভিযোগ, প্রার্থীর বাড়িতে উপস্থিত তাঁর তিন আত্মীয়ের ওপরও হামলা হয়। এমনকি বাড়িতে ভাঙচুর, লুঠপাটেরও অভিযোগ করা হয়েছে। রাতেই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় প্রার্থীর স্বামী এবং ভাইকে।
ঝর্ণা গিরির পরিবারের অভিযোগ, পুরো ঘটনার পিছনে ওই ওয়ার্ডেরই তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবু মণ্ডল জড়িত। বুধবার রাতেই হলদিয়া পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী অনিমা হালদারের স্বামী সুখেন্দু হালদারের উপরও তৃণমূল কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ। এই পরিস্থিতির মধ্যেই বৃহস্পতিবার হলদিয়ায় প্রচারে যাচ্ছেন রায়গঞ্জের কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সি। তাঁর এই সফর ঘিরে পূর্ব মেদিনীপুরের শিল্পনগরীর পরিস্থিতি ফের উত্তপত হয়ে উঠতে পারে বলে আশঙ্কা রাজনৈতিক মহলের।

.