সমবায় সমিতি এক একরের পুকুর বুজিয়ে বাড়ি তৈরি করবে অভিযোগ চন্দ্রগোপালপুরের বাসিন্দাদের

পুকুর ভরাট করে বাড়ি তৈরির অভিযোগ উঠল সমবায় সমিতির বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ওন্দা থানার চন্দ্রগোপালপুর এলাকায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ প্রকাশ্যেই ভরাট হয়ে গেছে পুকুরের প্রায় ৮০ শতাংশ। তবু নির্বিকার প্রশাসন।

Updated By: May 29, 2015, 06:14 PM IST

ওয়েব ডেস্ক: পুকুর ভরাট করে বাড়ি তৈরির অভিযোগ উঠল সমবায় সমিতির বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ওন্দা থানার চন্দ্রগোপালপুর এলাকায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ প্রকাশ্যেই ভরাট হয়ে গেছে পুকুরের প্রায় ৮০ শতাংশ। তবু নির্বিকার প্রশাসন।

৬০ নম্বর জাতীয় সড়কের ধারে ওন্দা থানার চন্দ্রগোপালপুর এলাকার ছিলিমগড়িয়ায় প্রায় এক একর জায়গার ওপর রয়েছে এই পুকুরটি। আশপাশের কালিসেন ও মুড়াকাটা গ্রামের বহু মানুষ এই পুকুর ব্যবহার করেন। পথচলতি বহু মানুষেরও কাজে লাগে এই পুকুরের জল। সম্প্রতি ওই পুকুরটি বুজিয়ে বাড়ির তৈরির কাজ শুরু করেছে স্থানীয় গুইনন্দি সমবায় সমিতি। এলাকার মানুষ প্রতিবাদ করলেও গুরুত্ব দেয়নি সমবায় সমিতি। শেষ পর্যন্ত স্থানীয় বিডিওর দ্বারস্থ হন গ্রামের বাসিন্দারা। কিন্তু ততদিনে পুকুরের ৮০ শতাংশই বুজিয়ে ফেলা হয়েছে। 

বাসিন্দাদের অভিযোগ, জমির শ্রেণী পরিবর্তন না করেই গায়ের জোরে বুঝিয়ে ফেলা হচ্ছে ওই জলাশয়। গুইনন্দি সমবায় সমিতি অবশ্য দাবি করেছে, নিয়ম মেনে ওই পুকুরটির সমপরিমাণ জমিতে পুকুর তৈরি করে দেওয়া হবে। সমবায় সমিতি যে প্রতিশ্রুতিই দিক না কেন, পুকুর ভরাটের আগে আইনি সম্মতি নেওয়া হয় নি কেন, সে নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

.