close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আলুর দামে নাভিশ্বাস মধ্যবিত্তের, ভিন রাজ্যে আলু রফতানি বন্ধে তৎপর পুলিস

চড়া আলুর দামে নাভিশ্বাস নিম্ন ও মধ্যবিত্তের। আলুর দাম নিয়ন্ত্রণে ভিনরাজ্যে আলু রফতানিতে নিয়ন্ত্রণ জারি করেছে রাজ্য। গতকাল রাত থেকেই রফতানি বন্ধ করতে শুরু হয়েছে পুলিসি টহলদারি। নজরদারি  বাড়ানো হয়েছে সীমান্ত অঞ্চলে। পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর জেলার ঝাড়খন্ড ও ওড়িশা সীমানায় বেশকয়েকটি আলু বোঝাই লরি আটক করা হয়েছে।

Updated: Aug 6, 2014, 06:26 PM IST
আলুর দামে নাভিশ্বাস মধ্যবিত্তের, ভিন রাজ্যে আলু রফতানি বন্ধে তৎপর পুলিস

ব্যুরো রিপোর্ট: চড়া আলুর দামে নাভিশ্বাস নিম্ন ও মধ্যবিত্তের। আলুর দাম নিয়ন্ত্রণে ভিনরাজ্যে আলু রফতানিতে নিয়ন্ত্রণ জারি করেছে রাজ্য। গতকাল রাত থেকেই রফতানি বন্ধ করতে শুরু হয়েছে পুলিসি টহলদারি। নজরদারি  বাড়ানো হয়েছে সীমান্ত অঞ্চলে। পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর জেলার ঝাড়খন্ড ও ওড়িশা সীমানায় বেশকয়েকটি আলু বোঝাই লরি আটক করা হয়েছে।

ভিনরাজ্যে আলু রফতানি বন্ধ করতে পুলিস তত্‍পর হলেও তার কোনও প্রভাবই পড়েনি বাজারে।  বাঁকুড়াতে আজও কুড়ি টাকা কেজি দরেই আলু বিক্রি হয়েছে। এদিকে ভিনরাজ্যে আলু রফতানি বন্ধের নির্দেশে সমস্যায় পড়েছেন আলু সংরক্ষণকারীরাও। তাদের বক্তব্য,  পোখরাজ, কে বাইশের মতো বেশ কিছু প্রজাতির আলু রয়েছে যেগুলির এরাজ্যে কোনও চাহিদা নেই।  আলু সংরক্ষণের জন্য রাজ্যে পর্যাপ্ত হিমঘরেরও অভাব রয়েছে বলে দাবি করেছেন সংরক্ষণকারীরা।