বন্ধ কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলতে আজ রাজ্যে রাহুল গান্ধী

জমি ইস্যুতে দাঁড়িয়েছেন কৃষকদের পক্ষে। কেরলে গিয়ে সোচ্চার হয়েছেন মত্‍স্যজীবীদের দাবির সমর্থনে। এবার এ রাজ্যের চটকল শ্রমিকদের সঙ্গে মুখোমুখি হবেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। আজ হুগলির ওয়েলিংটন জুটমিলে শ্রমিকদের সঙ্গে কথা বলবেন রাহুল।

Updated By: Jun 6, 2015, 09:38 AM IST
বন্ধ কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলতে আজ রাজ্যে রাহুল গান্ধী

ব্যুরো: জমি ইস্যুতে দাঁড়িয়েছেন কৃষকদের পক্ষে। কেরলে গিয়ে সোচ্চার হয়েছেন মত্‍স্যজীবীদের দাবির সমর্থনে। এবার এ রাজ্যের চটকল শ্রমিকদের সঙ্গে মুখোমুখি হবেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। আজ হুগলির ওয়েলিংটন জুটমিলে শ্রমিকদের সঙ্গে কথা বলবেন রাহুল।

কী বলবেন রাহুল, সেদিকেই তাকিয়ে মিলের শ্রমিকেরা।  গত এক মাসে পর পর বন্ধ হয়েছে রাজ্যের ১৩টি জুট মিল। কাজ হারিয়েছেন কয়েক হাজার শ্রমিক। হুগলি নদীর দুপাড়ের বাহান্নটা চটকলের অধিকাংশই হয় ধুঁকছে, নয় বন্ধ। চটকলের কারণে ব্রিটিশ আমল থেকেই সুপরিচিতি হুগলির শিল্পাঞ্চল।  হুগলিতে এখন চালু রয়েছে এগারোটি চটকল। তার মধ্যে তিনটি বন্ধ। বাকিগুলির অবস্থাও তথৈবচ। সপ্তাহে সাতদিন কাজ পান না চালু মিলের শ্রমিকেরা।  কোনও কোনও মিলে  সপ্তাহে একটা বা দুটো শিফটে কাজ হচ্ছে। মাঝেমধ্যেই শ্রমিক অসন্তোষের খবর মেলে মিলগুলি থেকে। . চটশিল্পের এই বেহাল দশা কেন? তা জানতেই রাজ্যে আসছেন রাহুল গান্ধী। শনিবার সরাসরি চটকল শ্রমিকদের সঙ্গে কথা বলবেন তিনি।  শুনবেন তাঁদের সমস্যার কথা। রাহুল আসছেন শুনে তাঁকে  নিজেদের কথা জানাতে আগ্রহী  শ্রমিকেরাও।

শুক্রবার ওয়েলিংটন জুটমিলে প্রস্তুতিপর্ব সরেজমিনে দেখে যান এআইসিসি নেতা সি পি যোশী।

এলাকার নিরাপত্তার দায়িত্ব নিয়ে নিয়েছে এসপিজি। চলছে পুলিসি টহলদারি।

 

.