ভোররাতের ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি জেলায় জেলায়

ভোররাতের ঝড়বৃষ্টিতে ভারী ক্ষয়ক্ষতির ঘটনা ঘটল উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। পূর্ব মেদিনীপুরের কাঁথি ও খেজুরিতে দেওয়াল ধসে আহত হয়েছেন মোট ১০ জন। বর্ধমানের কাটোয়া ও কালনায় এবং দক্ষিণ চব্বিশ পরগনার একাধিক জায়গায় ক্ষতক্ষতির খবর মিলেছে।

Updated By: May 4, 2012, 10:33 PM IST

ভোররাতের ঝড়বৃষ্টিতে ভারী ক্ষয়ক্ষতির ঘটনা ঘটল উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। পূর্ব মেদিনীপুরের কাঁথি ও খেজুরিতে দেওয়াল ধসে আহত হয়েছেন মোট ১০ জন। বর্ধমানের কাটোয়া ও কালনায় এবং দক্ষিণ চব্বিশ পরগনার একাধিক জায়গায় ক্ষতক্ষতির খবর মিলেছে। ডুয়ার্সের ওদলাবাড়ি, নাগরাকাটা এবং মালবাজারেও ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর। ভোররাতের ঝড়বৃষ্টিতে পূর্ব মেদিনীপুরের কাঁথি ও খেজুরির একাধিক গ্রামে বহু কাঁচা বাড়ি ভেঙে পড়ে। দেওয়াল ধসে আহত হয়েছেন বেশ কয়েকজন মানুষ।
বর্ধমানের শ্রীখণ্ড পঞ্চায়েতের বনকাপাশি, দুরমুট এবং চন্দ্রকোটা গ্রামে বেশ কয়েটটি কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। নষ্ট হয়েছে জমির ফসল। বর্ধমানের কালনাতেও ঝড়ে ক্ষতক্ষতির খবর মিলেছে।কালনার জালুইপাড়ায় ঝড়ে প্রায় দুশোটি কাঁচাবাড়ি ভেঙে পড়েছে। ঘণ্টাখানেকের ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে ডুয়ার্সের ওদলাবাড়ি, নাগরাকাটা এবং মালবাজারে। ওই তিনটি ব্লকে হাজারখানেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওদলাবাড়িতে চারটি দোকান ভেঙে গিয়েছে। ঝড়ের তাণ্ডবে ওদলাবাড়িতে আহত হয়েছেন দশজন। ক্ষতিগ্রস্ত হয়েছে ওদলাবাড়ি স্কুল। বন্ধ পঠনপাঠন।
বৃষ্টির জেরে দক্ষিণ চব্বিশ পরগনার বিভিন্ন ব্লকে কাঁচাবাড়ি ভেঙে পড়েছে। বিস্তীর্ণ এলাকা বিদ্যুত্হীন হয়ে পড়ে। 
 

.