শ্যামল সেনের চেক বাউন্সের প্রতিবাদ, রেলের চাকা স্তব্ধ করল প্রতারিতরা

সারদা কাণ্ডে শ্যামল সেন কমিশনের চেক বাউন্সের কারণে ক্ষুব্ধ এজেন্ট ও আমানতকারীরা আজ সকাল থেকে জেলায় জেলায় অবরোধ-বিক্ষোভে সামিল। হাওড়া-শিয়ালদহ দুই শাখাতেই সকাল থেকে বিপর্যস্ত ছিল ট্রেন চলাচল। ----------

Updated By: May 2, 2014, 06:11 PM IST

সারদা কাণ্ডে শ্যামল সেন কমিশনের চেক বাউন্সের কারণে ক্ষুব্ধ এজেন্ট ও আমানতকারীরা আজ সকাল থেকে জেলায় জেলায় অবরোধ-বিক্ষোভে সামিল। হাওড়া-শিয়ালদহ দুই শাখাতেই সকাল থেকে বিপর্যস্ত ছিল ট্রেন চলাচল।
----------
চাকদহের ঈশ্বরীপুর এলাকায় গতকাল আত্মহত্যা করেন জিয়ারুল মণ্ডল নামে এক বেসরকারি চিটফান্ড সংস্থার এজেন্ট। টাকা ফেরতের দাবিতে আমানতকারীদের চাপ সহ্য করতে না পেরেই তিনি আত্মঘাতী হয়েছেন বলে দাবি পরিবারের। এর প্রতিবাদে আজ সকালে মদনপুর স্টেশনে রেল অবরোধের চেষ্টা করে চিটফান্ড সাফারার্স অ্যাসোসিয়েশন। বিক্ষোভকারীরা স্টেশনে জড়ো হলেও পরে পুলিস ও নিত্যযাত্রীদের বাধায় অবরোধ করতে পারেননি। পরে তাঁরা মিছিল করে বিক্ষোভ দেখান।
----
হাবড়া ও চাঁদপাড়া স্টেশনে সকাল সাড়ে আটটা থেকে অবরোধ করেন চিটফান্ড ক্ষতিগ্রস্তরা। বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলার পর শেষপর্যন্ত জিআরপি-র বোঝানোয় অবরোধ তুলে নেওয়া হয়। তবে এর জেরে বিপর্যস্ত হয়ে পড়ে ট্রেন চলাচল।
--------
দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়গপুর শাখায় মৌড়িগ্রাম স্টেশনেও সকাল সাতটা থেকে অবরোধ চলে। টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ দেখান আমানতকারী ও এজেন্টরা। সারদা ছাড়া অন্যান্য চিটফান্ড সংস্থার ক্ষতিগ্রস্তরাও যোগ দিয়েছিলেন বিক্ষোভে। প্রায় ঘণ্টাখানেক চলে অবরোধ। পুলিস ঘটনাস্থলে এলে বিক্ষোভকারীদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়ে যায়। পরে জোর করে অবরোধ উঠিয়ে দেয় পুলিস।
----
অবরোধের জেরে শিয়ালদহ-দক্ষিণ শাখাতেও ট্রেন চলাচলে প্রভাব পড়ে। হোটোর স্টেশনে সকাল থেকে অবরোধ হয়। প্রথম দিকে ডায়মন্ডহারবার থেকে মগরহাট পর্যন্ত ট্টেন চলাচল করলেও পরে তাও বন্ধ হয়ে যায়। ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা। পরে পুলিস গিয়ে অবরোধ তুলে দেয়।
---
চিটফান্ড সাফারার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয় দুর্গাপুরে ওয়ারিয়া স্টেশনেও। শ্যামল সেন কমিশনের দেওয়া চেক বাউন্স, টাকা ফেরতের দাবি সহ একাধিক ইস্যুতে বিক্ষোভ চলে।স্টেশনে ঢোকার সময় বিক্ষোভকারীদের বাধা দেয় জিআরপি। কার্যত জোর করেই ঢুকে পড়েন তাঁরা। অবরোধ না করলেও এক নম্বর প্ল্যাটফর্মে বিক্ষোভ চলে। পুলিস গ্রেফতারের হুমকি দেওয়ায় আধঘণ্টা পর তুলে নেওয়া হয় অবরোধ।
-------
টাকা ফেরতের দাবিতে হুগলির মালিয়া স্টেশনে অবরোধ করা হয়। আধঘণ্টার ওপর চলে অবরোধ-বিক্ষোভ। অবিলম্বে টাকা ফেরতের দাবি তোলেন ক্ষতিগ্রস্তরা।

.