ধর্মঘটে অচল রাজ্য, বিপর্যস্ত রেল পরিষেবা

ডিজেলের মূল্যবৃদ্ধি ও রান্নার গ্যাসে ভর্তুকি ছাঁটাইয়ের প্রতিবাদে বামেদের ডাকা ১২ ঘণ্টার ব‍ন‍্ধে রাজ্যজুড়ে ব্যাপক প্রভাব পড়েছে। সকাল থেকেই স্তব্ধ জনজীবন। সারা রাজ্যে ব্যাহত রেল চলাচল। শিয়ালদহ মেন ও দক্ষিণ শাখায় অবরোধ চলছে। এখনও পর্যন্ত দুরপাল্লার ৭টি ট্রেন শিয়ালদহ পৌঁছেছে।

Updated By: Sep 20, 2012, 09:00 AM IST

ডিজেলের মূল্যবৃদ্ধি ও রান্নার গ্যাসে ভর্তুকি ছাঁটাইয়ের প্রতিবাদে বামেদের ডাকা ১২ ঘণ্টার ব‍ন‍্ধে রাজ্যজুড়ে ব্যাপক প্রভাব পড়েছে। সকাল থেকেই স্তব্ধ জনজীবন। সারা রাজ্যে ব্যাহত রেল চলাচল। শিয়ালদহ মেন ও দক্ষিণ শাখায় অবরোধ চলছে। এখনও পর্যন্ত দুরপাল্লার ৭টি ট্রেন শিয়ালদহ পৌঁছেছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রাণাঘাটে অবরোধের জেরে শিয়ালদহ ডিভিশনের মেইন লাইনে কল্যাণীর পর থেকে ট্রেন চলাচল করছে না।  বনগাঁ শাখার মধ্যমগ্রাম, অশোকনগর, গুমা, ঠাকুরনগর সহ একাধিক স্টেশনে অবরোধের জেরে এই শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল। অবরোধের জেরে হাসনাবাদ শাখাতেও চলছে না ট্রেন। তবে শিয়ালদহ-ডানকুনি শাখার পরিষেবা স্বাভাবিক রয়েছে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে।
অবরোধ চলছে কাজিপাড়া, মধ্যমগ্রাম, বিশরপাড়া স্টেশনেও। শিয়ালদহ দক্ষিণের ডায়মন্ড হারবার শাখার বামুনডাঙা স্টেশনেও অবরোধ চলেছে। তবে ডায়মণ্ডহারবার শাখা বাদে সব শাখাতেই ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। অবরোধ রাণাঘাট শাখায়ও। পূর্ব রেলের হাওড়া ডিভিশনের প্রত্যেকটি শাখায় অবরোধের জেরে বিঘ্নিত পরিষেবা। অবরোধের জেরে আটকে রয়েছে হাওড়া-রাঁচি ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস। অবরুদ্ধ কাটোয়া, জৌগ্রাম, আজিমগঞ্জ স্টেশনে। সকালে হাওড়া থেকে ৩টি দুরপাল্লার ট্রেন ছাড়লেও অবরোধের জেরে আটকে পড়েছে সেই ট্রেনগুলি। তবে সকালে ৬টি দুরপাল্লার ট্রেন হাওড়া স্টেশনে ঢুকেছে। কালনার বাগনাপাড়া স্টেশনে চলছে বামেদের অবরোধ।
আসানসোল এবং মালদা ডিভিশনে অবরোধের কোনও খবর নেই বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সমীর গোস্বামী। অন্যদিকে দক্ষিণ পূর্ব রেলের একাধিক দুরপাল্লার ট্রেন আটকে রয়েছে বিভিন্ন স্টেশনে।

.