ভর্তির টাকা না দিতে পারায় জুটল প্রহার, এবার শান্তিপুর কলেজে

শ্যামাপ্রসাদ কলেজের পর এ বার শান্তিপুর কলেজ। ভর্তির জন্য টাকা দিতে না পারায় ছাত্রকে বন্দুকের বাঁট দিয়ে বেধড়ক মারা হল। মার খেয়ে হাসপাতালে ভর্তি নেপাল রাজবংশী নামে ওই ছাত্র। অভিযোগ সেই তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। অনার্স কোর্সে ভর্তির জন্য টিএমসিপির দাবি মতো টাকা দিতে না পারায় ইউনিয়ন রুমে ছাত্রীকে আটকে রাখা, অশালীন প্রস্তাব। কলকাতার শ্যামাপ্রসাদ কলেজে ভর্তি হতে আসা ছাত্রীর এই অভিজ্ঞতার খবর সম্প্রচারিত হয়েছে চব্বিশ ঘণ্টায়।

Updated By: Jul 9, 2014, 10:59 PM IST

শ্যামাপ্রসাদ কলেজের পর এ বার শান্তিপুর কলেজ। ভর্তির জন্য টাকা দিতে না পারায় ছাত্রকে বন্দুকের বাঁট দিয়ে বেধড়ক মারা হল। মার খেয়ে হাসপাতালে ভর্তি নেপাল রাজবংশী নামে ওই ছাত্র। অভিযোগ সেই তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। অনার্স কোর্সে ভর্তির জন্য টিএমসিপির দাবি মতো টাকা দিতে না পারায় ইউনিয়ন রুমে ছাত্রীকে আটকে রাখা, অশালীন প্রস্তাব। কলকাতার শ্যামাপ্রসাদ কলেজে ভর্তি হতে আসা ছাত্রীর এই অভিজ্ঞতার খবর সম্প্রচারিত হয়েছে চব্বিশ ঘণ্টায়। নদিয়ার শান্তিপুরেও একই ছবি। টিএমসিপি নেতা-কর্মীদের হাতে মার খেয়ে শান্তিপুর হাসপাতালে ভর্তি নেপাল রাজবংশী। শান্তিপুর কলেজে ইতিহাসে অনার্সের জন্য আবেদন করেছিলেন নেপাল। তাঁর অভিযোগ, টিএমসিপি পরিচালিত স্টুডেন্ট ইউনিয়নের জিএস মনোজ সরকার ভর্তির জন্য দশ হাজার টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় দেওয়া হয়েছিল অন্য শর্তও।

বুধবার কলেজে গিয়ে মেরিট লিস্টে নিজের নাম দেখতে পাননি নেপাল রাজবংশী। জিএস মনোজ সরকারের সঙ্গে এ নিয়ে কথা বলতে গেলে মারধর করা হয় বলে অভিযোগ করেছেন তিনি।

টিএমসিপি নেতা মনোজ সরকারের বিরুদ্ধে নানা অসামাজিক কাজকর্মের অভিযোগ রয়েছে। কলেজে মারধরের ঘটনায় শান্তিপুর থানায় অভিযোগ দায়ের হলেও কেউ গ্রেফতার হয়নি। শিক্ষামন্ত্রীর দায়িত্ব নিয়েই অনলাইনে ভর্তির ব্যবস্থা বাতিল করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এর ফলে, ভর্তি নিয়ে টিএমসিপির দাদাগিরি বাড়বে বলে বিভিন্ন মহল থেকে আশঙ্কা প্রকাশ করা হয়। সেই আশঙ্কা যে নেহাতই অযৌক্তিক ছিল না, একের পর এক ঘটনা তারই প্রমাণ দিচ্ছে।

.