কংগ্রেসের সঙ্গে রাজ্যে জোটের প্রশ্নে জোরালো সওয়াল সূর্যকান্ত মিশ্রের

সিপিএম কেন্দ্রীয় কমিটির বৈঠকের শুরুতেই জোট নিয়ে কেরল লবির তীব্র আক্রমণের মুখে পড়তে হল বাংলা ব্রিগেডকে। বৈঠকের শুরুতেই বিতর্কের ঝড় ওঠে। অংশ নেন পলিটব্যুরো সদস্যরাও। কংগ্রেসের সঙ্গে রাজ্যে জোটের প্রশ্নে জোরালো সওয়াল করেন সূর্যকান্ত মিশ্র। তাঁর যুক্তি, দেশের অন্য কোথাও কমিউনিস্টরা ২ কোটি ১৫ লক্ষ ভোট পায়নি। পরিবর্তিত পরিস্থিতিতেই জোট করতে হয়েছে দাবি সূর্যকান্ত মিশ্রের।

Updated By: Jun 18, 2016, 06:11 PM IST
কংগ্রেসের সঙ্গে রাজ্যে জোটের প্রশ্নে জোরালো সওয়াল সূর্যকান্ত মিশ্রের

ওয়েব ডেস্ক: সিপিএম কেন্দ্রীয় কমিটির বৈঠকের শুরুতেই জোট নিয়ে কেরল লবির তীব্র আক্রমণের মুখে পড়তে হল বাংলা ব্রিগেডকে। বৈঠকের শুরুতেই বিতর্কের ঝড় ওঠে। অংশ নেন পলিটব্যুরো সদস্যরাও। কংগ্রেসের সঙ্গে রাজ্যে জোটের প্রশ্নে জোরালো সওয়াল করেন সূর্যকান্ত মিশ্র। তাঁর যুক্তি, দেশের অন্য কোথাও কমিউনিস্টরা ২ কোটি ১৫ লক্ষ ভোট পায়নি। পরিবর্তিত পরিস্থিতিতেই জোট করতে হয়েছে দাবি সূর্যকান্ত মিশ্রের।

একইসঙ্গে তাঁর মন্তব্য, দেশের অন্য কোনও রাজ্যের সদস্যদের এধরণের আক্রমণের মুখে পড়তে হয়না। পশ্চিমবঙ্গে কয়েকহাজার কর্মী এখনও ঘরছাড়া। তাই কংগ্রেসের সঙ্গে জোট করে কোনও ভুল হয়নি বলে দাবি করেন সূর্যকান্ত মিশ্রের। পাল্টা জোরালো ব্যাট ধরেন কারাটপন্থীরা। তাঁদের সাফ কথা, কংগ্রেসের সঙ্গে জোট করে নীতিগত অবস্থান থেকে সরে এসেছে দল। তাই বাংলার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব নেওয়া উচিত।

.