চিকিৎসায় গাফিলতির জন্য আঙুল কাটা গেল শিশুর

ফের আঙুল কাটা গেল শিশুর। আবারও চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ। বালুরঘাটের পর এবার জলপাইগুড়ি। কাটা গেল সাড়ে তিন বছরের ধীরজ সূত্রধরের ডান হাতের কড়ে আঙুল। পরিবারের অভিযোগ, এজন্য দায়ী জলপাইগুড়ি সদর হাসপাতাল।

Updated By: Dec 15, 2015, 07:02 PM IST
চিকিৎসায় গাফিলতির জন্য আঙুল কাটা গেল শিশুর

ওয়েব ডেস্ক: ফের আঙুল কাটা গেল শিশুর। আবারও চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ। বালুরঘাটের পর এবার জলপাইগুড়ি। কাটা গেল সাড়ে তিন বছরের ধীরজ সূত্রধরের ডান হাতের কড়ে আঙুল। পরিবারের অভিযোগ, এজন্য দায়ী জলপাইগুড়ি সদর হাসপাতাল।

সেবার কাটা যায়, সদ্যোজাত শিশুর আঙুল। বিক্ষোভের ঝড় ওঠে। সাসপেন্ড হন নার্স। জল গড়ায় অনেক দূর। ২ ডিসেম্বর হাতে চোট নিয়ে ধীরজকে হাসপাতালে ভর্তি করা হয়। আঙুল সেলাই করে, দুদিনের মধ্যে ছেড়েও দেওয়া হয় তাকে। কিন্তু এরপরই তার অবস্থা খারাপ হতে শুরু করে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করে দেওয়া হয় ধীরজকে। সেখানে ডাক্তাররা জানিয়ে দেন, যা অবস্থা দাঁড়িয়েছে তাতে আঙুল কেটে বাদ দেওয়া ছাড়া কোনও উপায় নেই। শিশুর পরিবারের দাবি, জলপাইগুড়ি সদর হাসপাতালের গাফিলতিতেই এই পরিণাম।

সিদ্ধান্ত হয়েছে, আগামিদিনে ধীরজের চিকিত্‍সায় যা খরচ হবে, তার সবটাই দেবে স্বাস্থ্য দফতর। কিন্তু প্রশ্ন, এভাবে কি দায় ঝেড়ে ফেলতে চায় প্রশাসন? একটি ছোট্ট শিশুর আঙুল বাদ যাওয়া, সারা জীবনের জন্য তার যন্ত্রণা-দুর্ভোগ, এর কী দায় নেবে প্রশাসন?     

 

.