এ কেমন মিল! তৃতীয়াতে বন্ধ রাজ্যের তিনটি কারখানা

তৃতীয়াতে বন্ধ রাজ্যের তিনটি কারখানা। এবারও পুজার মুখে কারখানা বন্ধ হল। প্রতিবার যেমন হয়, এবারও শ্রমিকরা বোনাসের দাবি তোলাতে রাজ্যের দুটি কারখানায় সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়েছে কারখানা কর্তৃপক্ষ। হলদিয়ার একটি কারখানায় সকাল থেকে কাজ বন্ধ। পুজোর মুখে কারখানা বন্ধ হওয়ায়, বোনাস তো দূরের কথা কাজ হারালেন প্রায় পাঁচ হাজার শ্রমিক।

Updated By: Oct 4, 2016, 07:59 PM IST
এ কেমন মিল! তৃতীয়াতে বন্ধ রাজ্যের তিনটি কারখানা

ওয়েব ডেস্ক: তৃতীয়াতে বন্ধ রাজ্যের তিনটি কারখানা। এবারও পুজার মুখে কারখানা বন্ধ হল। প্রতিবার যেমন হয়, এবারও শ্রমিকরা বোনাসের দাবি তোলাতে রাজ্যের দুটি কারখানায় সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়েছে কারখানা কর্তৃপক্ষ। হলদিয়ার একটি কারখানায় সকাল থেকে কাজ বন্ধ। পুজোর মুখে কারখানা বন্ধ হওয়ায়, বোনাস তো দূরের কথা কাজ হারালেন প্রায় পাঁচ হাজার শ্রমিক।

তৃতীয়ায় বন্ধ তিন কারখানা

হুগলির কুন্তিঘাট স্টেশন লাগোয়া রেয়ন কারখানায়  শ্রমিক অসন্তোষে সাসপেনশন ওফ ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেওয়া হয়।  কম বোনাস দেওয়ায় সোমবার থেকে শ্রমিকদের মধ্যে ক্ষোভ বাড়ছিল। বিকেল থেকে কাজ বন্ধ করে দেন শ্রমিকরা। মঙ্গলবার সকালে কারখানার গেটে নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। প্রতিবাদে ব্যান্ডেল-কাটোয়া লাইনের কুন্তী ঘাট স্টেশনে রেল অবরোধ করেন শ্রমিকরা।

তৃতীয়ায় বন্ধ তিন কারখানা

ধুপগুড়ির বিদেশ প্লাইউড কারখানাতেও একই ছবি। বোনাস নিয়ে কর্মীদের মধ্যে অসন্তোষ। কারখানার গেটে শ্রমিকদের বিক্ষোভের জেরে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। পুজোর মুখে কাজ হারালেন প্রায় ৩৫০জন শ্রমিক।

তৃতীয়াতে বন্ধ তিন কারখানা

অচলাবস্থা হলদিয়ার রুচি কারখানাতেও। বহিরাগতদের নিয়ে কারখানা চালানোর প্রতিবাদে সেখানে শুরু হয় শ্রমিক বিক্ষোভ। সকাল থেকে কাজ বন্ধ করে কারখানার মেইন গেটের সামনে আন্দোলনে নামেন ৭০০ শ্রমিক।  ফলে  পুজোর মুখে কারখানার বন্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর সঙ্গে পুজো দেখুন

.