গায়ের জোরে মাছের ভেড়িও এখন ঘাসফুলের দখলে

স্রেফ গায়ের জোরে একশো বিঘা মেছো ভেড়ির দখল নিয়ে নিল তৃণমূল। তাও আবার দলীয় প্যাডে লেখা চিঠি দিয়ে। ভেড়িটি ছিল সরকারি খাস জমিতে । দলের প্যাডে চিঠি দিয়ে সেই জমিই দখল করে কাঠগড়ায় মিনাখাঁর বামনপুকুর অঞ্চল তৃণমূল কমিটি। বামনপুকুরের ঘুষিঘাটা অঞ্চলে প্রায় ৪৪টি ভেড়ি এই বিতর্কের কেন্দ্রে। সবমিলিয়ে রয়েছে প্রায় একশো বিঘা জমি। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতারা বেআইনিভাবে তা কব্জা করে নিয়েছেন বলে অভিযোগ মাছচাষীদের।

Updated By: Jul 19, 2014, 12:56 PM IST

মিনাখাঁ: স্রেফ গায়ের জোরে একশো বিঘা মেছো ভেড়ির দখল নিয়ে নিল তৃণমূল। তাও আবার দলীয় প্যাডে লেখা চিঠি দিয়ে। ভেড়িটি ছিল সরকারি খাস জমিতে । দলের প্যাডে চিঠি দিয়ে সেই জমিই দখল করে কাঠগড়ায় মিনাখাঁর বামনপুকুর অঞ্চল তৃণমূল কমিটি। বামনপুকুরের ঘুষিঘাটা অঞ্চলে প্রায় ৪৪টি ভেড়ি এই বিতর্কের কেন্দ্রে। সবমিলিয়ে রয়েছে প্রায় একশো বিঘা জমি। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতারা বেআইনিভাবে তা কব্জা করে নিয়েছেন বলে অভিযোগ মাছচাষীদের।

আমাদের হাতে এসেছে তৃণমূলের দলীয় প্যাডে লেখা চিঠি, যেখানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, এখন থেকে ওই ভেড়ি তৃণমূল কংগ্রেসের অঞ্চল কমিটির দখলে থাকবে। এ নিয়ে হাড়োয়ার বিধায়ক উষারাণী মণ্ডল, বামনপুকুর পঞ্চায়েত প্রধান আয়ুব গাজী সহ প্রশাসনের সব স্তরের নেতাদের কাছে অভিযোগ নিয়ে যান স্থানীয় মাছচাষীরা। কী হল এরপর? মিলল কোনও সুরাহা?

.