বন্যা মোকাবিলায় প্রস্তুত ছিলাম না, 'দেব-বাণী'তে অস্বস্তিতে রাজ্য

রাজ্যে ক্রমশ ভয়াল আকার নিচ্ছে বন্যা। তার মধ্যেই সাংসদ দেবের মন্তব্যে আরও অস্বস্তিতে রাজ্য সরকার। এদিনের মেদিনিপুরের ঘাটালের সাংসদ দেব পাঁশকুড়ায় বলেন, "সাধারণ মানুষের অভিযোগ তারা ত্রাণ পাচ্ছেন না। আমি সেইজন্যই দেখতে এলাম। এটাও সত্যি যে এটার জন্য হয়তো আমরা রেডি ছিলাম না। হঠাত্ করে এত বৃষ্টি, টানা বৃষ্টি হচ্ছে রাস্তার অবস্থা খুব খারাপ। ভগবানের কাছে প্রার্থনা করছি আর যেন বৃষ্টি না হয়।"

Updated By: Aug 3, 2015, 01:30 PM IST
বন্যা মোকাবিলায় প্রস্তুত ছিলাম না, 'দেব-বাণী'তে অস্বস্তিতে রাজ্য

ওয়েব ডেস্ক: রাজ্যে ক্রমশ ভয়াল আকার নিচ্ছে বন্যা। তার মধ্যেই সাংসদ দেবের মন্তব্যে আরও অস্বস্তিতে রাজ্য সরকার। এদিনের মেদিনিপুরের ঘাটালের সাংসদ দেব পাঁশকুড়ায় বলেন, "সাধারণ মানুষের অভিযোগ তারা ত্রাণ পাচ্ছেন না। আমি সেইজন্যই দেখতে এলাম। এটাও সত্যি যে এটার জন্য হয়তো আমরা রেডি ছিলাম না। হঠাত্ করে এত বৃষ্টি, টানা বৃষ্টি হচ্ছে রাস্তার অবস্থা খুব খারাপ। ভগবানের কাছে প্রার্থনা করছি আর যেন বৃষ্টি না হয়।"

দেবের বক্তব্যের পরই সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। রাজ্য সরকার বন্যা পরিস্থিতির মোকাবিলা করতে ব্যর্থ এই অভিযোগে বিরোধীরা সরব হয়েছিল আগেই। দেবের বক্তব্য, "আমরা প্রস্তুত ছিলাম না," ধুনো দিল সেই সমালোচনায়। তৃণমূল সরকার কখনই দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতে পারে না, কখনই বিপর্যয় মোকাবিলায় সক্ষম নয়। এই মন্তব্যে সরব সিপিএম থেকে কংগ্রেস।

রাজ্যে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে আজই হাবরা গিয়েছেন মুখ্যমন্ত্রী। ৪ মন্ত্রীকে পাঠিয়েছন বন্যা বিধ্বস্ত বিভিন্ন জেলায়। এই অবস্থায় দেবের বিতর্কিত বক্তব্যে স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে সরকার।

.