সিপিআইএম নেতা খুনে অভিযুক্তই ভোটের প্রার্থী, তৃণমূল নেতাই এখন 'কমরেড' রফিকুল

আদর্শ! সেটা খায় না মাথায় দেয়? মার্ক্সের 'দাস ক্যাপিটালে' যে শ্রমিক আদর্শের কথা জ্বল জ্বল করে লেখা, এতদিন তো সে হাওয়াই বইতো পশ্চিমবঙ্গের তথাকথিত সাদা পাজামা-পাঞ্জাবি, কাঁধে ঝোলা পরিবেষ্টিত হাওয়াই চটির বামপন্থীদের গায়ে। ভোটের হাওয়ায় সিনেমার মতই হাওয়া বদল। ভোটে সিপিএম প্রার্থী একদা দলের নেতার খুনে অভিযুক্ত দুষ্কৃতি।

Updated By: Mar 13, 2016, 04:42 PM IST
সিপিআইএম নেতা খুনে অভিযুক্তই ভোটের প্রার্থী, তৃণমূল নেতাই এখন 'কমরেড' রফিকুল

ওয়েব ডেস্ক: আদর্শ! সেটা খায় না মাথায় দেয়? মার্ক্সের 'দাস ক্যাপিটালে' যে শ্রমিক আদর্শের কথা জ্বল জ্বল করে লেখা, এতদিন তো সে হাওয়াই বইতো পশ্চিমবঙ্গের তথাকথিত সাদা পাজামা-পাঞ্জাবি, কাঁধে ঝোলা পরিবেষ্টিত হাওয়াই চটির বামপন্থীদের গায়ে। ভোটের হাওয়ায় সিনেমার মতই হাওয়া বদল। ভোটে সিপিএম প্রার্থী একদা দলের নেতার খুনে অভিযুক্ত দুষ্কৃতি।

রফিকুল ইসলাম। ২০১৬ বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগণার বসিরহাট উত্তর থেকে প্রার্থী হয়েছেন। আলিমুদ্দিন থেকে বসিরহাটের প্রার্থী রফিকুল ইসলামে শিলমোহর দিয়েছেন সিপিআইএম পলিটব্যুরো বিমান বসু ও দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এমনটা শোনা যায়, এই পার্টিতে নাকি এমনটা হয় না, 'দল শেষ কথা, দলের নিচুতলার সিদ্ধান্তই বিবেচিত হয় উঁচুতলায়'। যদি এমনটাই হয়ে থাকে তাহলে কী রফিকুলকে তুলে আনতে সায় দিয়েছেন সিপিআইএমের 'ফাইভ স্টার' নেতা গৌতম দেবও!

এই রফিকুল ইসলামই তিন-তিন বার গৌতম দেবের বিরুদ্ধে ভোটে লড়েছেন আর হেরেছেন। ২০০১, ২০০৬ এমনকি ২০১১-তে তৃণমূলের জোয়ারে বসিরহাটে হাড়ি ভেঙেছিল রফিকুলের। তৃণমূলের হয়েই ভোটে লড়েছেন তিনি। অঞ্চলে ডাকাবুকো তৃণমূল নেতা হিসেবেই সুনাম তাঁর। এমনকি তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের বসিরহাটে একমাত্র 'জ্যোতি' ছিলেন নাকি এই রফিকুল ইসলামই। এবার 'একদা বিরোধী' রফিকুলেই বসিরহাট কুল বাঁচাতে মরিয়া সিপিএম।

এখানেই শেষ নয়। রফিকুলের বিরুদ্ধে ৩ বছর আগেও তো দলের এক নেতাকে খুনের অভিযোগ। ডেপুটেশন থেকে মিছিল, দেওয়ালে-দেওয়ালে খুনি রফিকুলের নামে পোস্টার, আর ভোটে কিনা রফিকুল ইসলাম! রেজ্জাক মোল্লাহ্‌ দল থেকে বেরিয়ে তৃণমূলে যোগদান করলে সেটা বিচ্যুতি আর 'ধান্দাবাজ', দলের প্রার্থী হিসেবে দলেরই নেতা জাহাঙ্গীর আলম খুনের অভিযুক্তকে বেছে নেওয়া কোন 'আত্মশুদ্ধি'র পথ?

প্রশ্ন রইল। উত্তর থাকলে আমাদের মেইল আইডি zeedigital.esselgroup.in- তে উত্তর মেইল করুন।

.