ট্রান্সজেন্ডার ওয়েলফেয়ার বোর্ড তৈরির কথা ঘোষণা রাজ্যের

পাখির চোখ পুরসভা নির্বাচন ও দুহাজার ষোলোর বিধানসভা নির্বাচন। তাই সুপ্রিম কোর্টের আদেশের পর তড়িঘড়ি ট্রান্সজেন্ডার ওয়েলফেয়ার বোর্ড তৈরির কথা ঘোষণা করে রাজ্য সরকার। তবে আট মাস কেটে গেলেও এখনও তা পেশ হয়নি ক্যাবিনেটে। অভিযোগ রূপান্তরকামীদের।  

Updated By: Mar 10, 2015, 11:53 PM IST

ওয়েব ডেস্ক: পাখির চোখ পুরসভা নির্বাচন ও দুহাজার ষোলোর বিধানসভা নির্বাচন। তাই সুপ্রিম কোর্টের আদেশের পর তড়িঘড়ি ট্রান্সজেন্ডার ওয়েলফেয়ার বোর্ড তৈরির কথা ঘোষণা করে রাজ্য সরকার। তবে আট মাস কেটে গেলেও এখনও তা পেশ হয়নি ক্যাবিনেটে। অভিযোগ রূপান্তরকামীদের।  

বেসরকারি সূত্র বলছে রাজ্যে তাঁদের সংখ্যা প্রায় ছ থেকে আট লক্ষ। অথচ সরকারি মতে সংখ্যাটা মাত্র পাঁচশো। আশ্চর্যজনকভাবে এখনও পর্যন্ত রূপান্তরকামীদের সঠিক পরিসংখ্যানই করে উঠতে পারেনি রাজ্য...

সুপ্রিম কোর্টের আদেশের পর ২০১৪ জুলাইয়ে রূপান্তরকামীদের সঙ্গে বৈঠকে বসেন নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। বৈঠকে সিদ্ধান্ত হয় রূপান্তরকামীদের স্বাস্থ্য, শিক্ষা ও অন্যান্য নাগরিক সুবিধা দেখাশোনা করতে তৈরি হবে ট্রান্সজেন্ডার ওয়েলফেয়ার বোর্ড। কিন্তু এই ঘোষণার পর আট মাস কেটে গেলেও তৈরি হয়নি বোর্ড। বোর্ড কবে তৈরি হবে সে বিষয়ে সুস্পষ্ট ভাবে কিছু বলতে পারেননি শশী পাঁজা।

 রূপান্তরকামীদের অভিযোগ, ২০১৬ বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই এই ঘোষণা। ভোটব্যাঙ্কে ধস রুখতেই তড়িঘড়ি তাঁদের জন্য ওয়েলফেয়ার বোর্ড গঠনের ঘোষণা করে রাজ্য সরকার।

.