ইস্যু সাত পুরসভার ভোট: অবশেষে সরকারের সঙ্গে সংঘাতে নির্বাচন কমিশন

সাত পুরসভার ভোট ইস্যুতে অবশেষে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের পথে গেল রাজ্য নির্বাচন কমিশন। আইনজীবীদের সঙ্গে পরামর্শের পর কমিশন ঠিক করেছে,সুপ্রিম কোর্টে রাজ্যের স্পেশাল লিভ পিটিশন খারিজের আর্জি জানানো হবে। একই সঙ্গে কমিশন জানাবে, নিগম গড়া পর্যন্ত অপেক্ষা নয়,  এখনই ওই সাতটি পুরসভায় ভোট করুক রাজ্য।

Updated By: May 20, 2015, 09:39 PM IST
ইস্যু সাত পুরসভার ভোট: অবশেষে সরকারের সঙ্গে সংঘাতে নির্বাচন কমিশন

ব্যুরো: সাত পুরসভার ভোট ইস্যুতে অবশেষে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের পথে গেল রাজ্য নির্বাচন কমিশন। আইনজীবীদের সঙ্গে পরামর্শের পর কমিশন ঠিক করেছে,সুপ্রিম কোর্টে রাজ্যের স্পেশাল লিভ পিটিশন খারিজের আর্জি জানানো হবে। একই সঙ্গে কমিশন জানাবে, নিগম গড়া পর্যন্ত অপেক্ষা নয়,  এখনই ওই সাতটি পুরসভায় ভোট করুক রাজ্য।

এর আগে কমিশনের পক্ষে জানানো হয়, নোটিস না পাওয়ায় সুপ্রিম কোর্টে শুনানির সময় আইনজীবী পাঠাতে পারেনি তারা। কমিশনের এই ভূমিকায় বিতর্কের ঝড় ওঠে। রাজ্য-পুরসভা গটআপের অভিযোগ তোলেন বিরোধীরা। এর জেরে  নড়েচড়ে বসে কমিশন। এর আগে, মীরা পাণ্ডে রাজ্য নির্বাচন কমিশনের দায়িত্বে থাকার সময়, পঞ্চায়েত ভোট মামলায় সুপ্রিম কোর্টে জয়ী হয় কমিশন। সেই সময় কমিশনের আইনজীবী ছিলেন মীনাক্ষি অরোরা। সূত্রের খবর, ইতিমধ্যে তাঁর সঙ্গেও কথা বলা হয়েছে কমিশনের তরফে। সবকিছু ঠিক থাকলে পঁচিশ তারিখ সুপ্রিম কোর্টে কমিশনের আইনজীবী হিসাবে সওয়াল করবেন মীনাক্ষি পাণ্ডেই।

.