হাইটেক কায়দায় চাকরির পরীক্ষায় টুকলি, বালুরঘাট থেকে গ্রেফতার ২ ব্যাঙ্ককর্মী

Two Bank employee held for cheating. police arrested them from Balurghat, West Bengal.

Updated By: Dec 13, 2013, 10:30 AM IST

চাকরির পরীক্ষাতেও টুকলী। তাও আবার একেবারে হাইটেক কায়দায়। নকল চক্রের তদন্তে নেমে বালুরঘাট থেকে দুই ব্যাঙ্ককর্মীকে গ্রেফতার করল পুলিস। অন্যদিকে নদিয়ায়ে অন্যের অ্যাডমিট কার্ড নিয়ে পরীক্ষা দেওয়ার অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করেছে সিআইডি।

রেলে চাকরি পরীক্ষায় নকল করা ও অসত্‍ উপায়ে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার ঘটনায় কিছুদিন আগেই পুরুলিয়া থেকে গ্রেফতার হয়েছিলেন রেলকর্মী সহ বেশ কিছু পরীক্ষার্থীকে। এবার সেই তালিকায় জুড়লো বালুরঘাটের নামও।

১ ডিসেম্বর আবগারী দফতরের কনস্টেবলের পরীক্ষা ছিল। অভিযোগ পরীক্ষাচলাকালীন নদীয়ার নাকাশিপাড়া থানার শালিগ্রামের বাসিন্দা সফিকুল ইসলামের মোবাইলে বারবার সন্দেহজনক মেসেজ দেখতে পান পরীক্ষক। তাঁর সন্দেহ হওয়ায় সফিলকুলের মোবাইল দেখতে চান। সন্দেহজনক লেখা দেখে সঙ্গে সঙ্গে পুলিসে খবর দেন পরীক্ষক। সফিকুলকে গ্রেফতার করে পুলিস। শুরু হয় তদন্ত।

তদন্তে নেমে দেখা যায় পরীক্ষায় নকলের এই জাল অনেক দূর বিস্তৃত। এরপর তদন্তে আসে সিআইডি। সফিকুল ইসলামের মোবাইলের সূত্র ধরে সামনে আসে অনেক তথ্য। জানা যায় বালুরঘাটের গোপাল বিশ্বাসের মোবাইল থেকে এই মেসেজগুলি এসেছে। এরসঙ্গে যুক্ত সুব্রত বিশ্বাসও।

বুধবার রাতে বালুরঘাট শহর থেকে দুজনকে গ্রেফতার করে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস ও সিআইডি। ধৃতদের নাম সুব্রত বিশ্বাস, গোপাল কৃষ্ণ বিশ্বাস। ধৃতেরা রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের কর্মী।

অন্যদিকে অন্যের অ্যাডমিট কার্ড নিয়ে পরীক্ষা দিতে গিয়ে গ্রেফতার হয়েছেন সরকারি স্কুলের এক শিক্ষক। সেইসঙ্গে যে সাইবার কাফে থেকে জাল অ্যাডমিট কার্ডটি বানানো হয়েছিল তার মালিককেও গ্রেফতার করেছে সিআইডি।

.