জমিহারাদের উপর পুলিসের লাঠিচার্জ, অশান্ত পুরুলিয়ার ডিভিসি প্রকল্প অঞ্চল

জমিহারাদের ওপর লাঠিচার্জকে ঘিরে অশান্ত পুরুলিয়ার ডিভিসি তাপবিদ্যুত্‍ প্রকল্প এলাকা। কাজ বন্ধ প্রকল্পের। জমিহারাদের অভিযোগ, তাঁদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে প্রকল্পের নিরাপত্তারক্ষীরা। আহত প্রায় কুড়ি জন আন্দোলনকারী।      

Updated By: Mar 19, 2015, 08:43 PM IST
জমিহারাদের উপর পুলিসের লাঠিচার্জ, অশান্ত পুরুলিয়ার ডিভিসি প্রকল্প অঞ্চল

ব্যুরো: জমিহারাদের ওপর লাঠিচার্জকে ঘিরে অশান্ত পুরুলিয়ার ডিভিসি তাপবিদ্যুত্‍ প্রকল্প এলাকা। কাজ বন্ধ প্রকল্পের। জমিহারাদের অভিযোগ, তাঁদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে প্রকল্পের নিরাপত্তারক্ষীরা। আহত প্রায় কুড়ি জন আন্দোলনকারী।      

বিভিন্ন ইস্যুতে এর আগেও অনেকবার উত্তাল হয়েছে রঘুনাথপুরের ডিভিসি তাপবিদ্যুত্‍ প্রকল্প। তবে এবার নতুন মাত্রায় পৌছল উত্তেজনা। কাজের দাবিতে কয়েকদিন ধরে প্রকল্পের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন জমিহারাদের একাংশ। বৃহস্পতিবার বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে কর্তব্যরত সিআইএসএফ রক্ষীরা।

এঘটনায় জখম হয়েছেন বহু আন্দোলনকারী। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা রঘুনাথপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি। অনমনীয় আন্দোলনকারীরা জানিয়ে দিয়েছেন, এরপরও চলবে বিক্ষোভ।  

জমিহারাদের ওপর লাঠিচার্জের ঘটনায় ক্ষুব্ধ রাজ্য সরকার। এদিকে বিক্ষোভের জেরে প্রকল্পের কাজ বন্ধ হয়ে যাওয়া নিয়েও বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে ডিভিসি কর্তৃপক্ষ ও জমিহারাদের নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের ব্যাপারে ভাবনাচিন্তা করছে সরকার।

 

.