আতঙ্ক নিয়েই পাঁচ বছর পর ভোটের লাইনে দাঁড়াচ্ছে আসানসোলের কন্যাপুর গ্রাম

পাঁচ বছর পরে ফের ভোটের লাইনে দাঁড়াবে আসানসোলের সেটে কন্যাপুর গ্রাম। গত লোকসভা ভোটের লাইনে এখানেই দুষ্কৃতী তাণ্ডবে খুন হয়েছিলেন গ্রামেরই বাসিন্দা অক্ষয় বাউড়ি। সেই স্মৃতি পিছু ছাড়ছে না গ্রামবাসীদের। এখনও অক্ষয় বাউরির খুনের অভিযোগে কারওর শাস্তি হয়নি। আতঙ্ক বুকে নিয়েই বিচারের আশায় ফের একবার ভোটের লাইনে দাঁড়াবে সেটে কন্যাপুর গ্রাম।ঠিক পাঁচ বছর আগের কথা। সেবারেও আসানসোলে লোকসভা ভোট হয়েছিল সাতই মে। নিশ্চিন্ত মনেই ভোটের লাইনে দাঁড়িয়েছিল আসানসোলের সেটে কন্যাপুর গ্রামের বাসিন্দারা। কিন্তু হঠাতই শুরু হয় দুষ্কৃতী তাণ্ডব। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় গ্রামবাসী অক্ষয় বাউরির। পাঁচ বছর আগেই সেই আতঙ্ক এখনও তাড়া করছে গ্রামবাসীদের।

Updated By: Mar 13, 2014, 01:28 PM IST

পাঁচ বছর পরে ফের ভোটের লাইনে দাঁড়াবে আসানসোলের সেটে কন্যাপুর গ্রাম। গত লোকসভা ভোটের লাইনে এখানেই দুষ্কৃতী তাণ্ডবে খুন হয়েছিলেন গ্রামেরই বাসিন্দা অক্ষয় বাউড়ি। সেই স্মৃতি পিছু ছাড়ছে না গ্রামবাসীদের। এখনও অক্ষয় বাউরির খুনের অভিযোগে কারওর শাস্তি হয়নি। আতঙ্ক বুকে নিয়েই বিচারের আশায় ফের একবার ভোটের লাইনে দাঁড়াবে সেটে কন্যাপুর গ্রাম।ঠিক পাঁচ বছর আগের কথা। সেবারেও আসানসোলে লোকসভা ভোট হয়েছিল সাতই মে। নিশ্চিন্ত মনেই ভোটের লাইনে দাঁড়িয়েছিল আসানসোলের সেটে কন্যাপুর গ্রামের বাসিন্দারা। কিন্তু হঠাতই শুরু হয় দুষ্কৃতী তাণ্ডব। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় গ্রামবাসী অক্ষয় বাউরির।
পাঁচ বছর আগেই সেই আতঙ্ক এখনও তাড়া করছে গ্রামবাসীদের।

গোটা ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। দোষীদের অনেকেই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে অভিযোগ।

এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। ভোটের দিন পর্যাপ্ত নিরাপত্তাও দাবি করেছেন গ্রামের মানুষ।

কেটে গিয়েছে পাঁচ বছর। কিন্তু অক্ষয় বাউরির মৃত্যুর কোনও বিচার হয়নি। এখনও সুবিচারের আশায় রয়েছে বাউরি পরিবার ও সেটে কন্যাপুর গ্রাম। বিচারের আশা নিয়েই ফের একবার জন প্রতিনিধি নির্বাচন করবেন তাঁরা।

.