সিঙ্গুর রায়ে আশার আলো দেখছেন কাওয়াখালির অনিচ্ছুক জমি মালিকরা

সিঙ্গুর রায়ে আশার আলো দেখছেন কাওয়াখালির অনিচ্ছুক জমি মালিকরা। নতুন করে আন্দোলনে নামছেন তারা। দুহাজার চারে শিলিগুড়ি লাগোয়া কাওয়াখালিতে তিনশ দুই একর জমি অধিগ্রহণ করে তত্‍কালীন বাম সরকার। কাওয়াখালি,পোরাঝর,টিকনিকাটা এলাকার সতেরশ পরিবার অধিগ্রহণের বিরুদ্ধে আন্দোলন শুরু করে। আন্দোলনে জড়িয়ে পরে তৃণমূলও। সেই সময় বাহান্ন জন জমি মালিক নিজেদের জমি দিতে অস্বীকার করেন। তাঁদের জমির মোট পরিমান ছিল এগারো একর।

Updated By: Sep 5, 2016, 07:19 PM IST
 সিঙ্গুর রায়ে আশার আলো দেখছেন কাওয়াখালির অনিচ্ছুক জমি মালিকরা

ওয়েব ডেস্ক: সিঙ্গুর রায়ে আশার আলো দেখছেন কাওয়াখালির অনিচ্ছুক জমি মালিকরা। নতুন করে আন্দোলনে নামছেন তারা। দুহাজার চারে শিলিগুড়ি লাগোয়া কাওয়াখালিতে তিনশ দুই একর জমি অধিগ্রহণ করে তত্‍কালীন বাম সরকার। কাওয়াখালি,পোরাঝর,টিকনিকাটা এলাকার সতেরশ পরিবার অধিগ্রহণের বিরুদ্ধে আন্দোলন শুরু করে। আন্দোলনে জড়িয়ে পরে তৃণমূলও। সেই সময় বাহান্ন জন জমি মালিক নিজেদের জমি দিতে অস্বীকার করেন। তাঁদের জমির মোট পরিমান ছিল এগারো একর।

আরও পড়ুন জল মানে জীবন হলে সলিলের আবার মৃত্যু হয় নাকি!

তারপর বদলেছে অনেক কিছু। ক্ষমতায় এসেছে তৃণমূল। সিঙ্গুর নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ে বলা হয়েছে সিঙ্গুরের অনিচ্ছুকদের জমি ফেরত দেওয়া হোক। রায়ে আশান্বিত হয়ে জমি ফেরত চাইছেন কাওয়াখালির অনিচ্ছুকরা। অভিযোগ উঠেছে বেশ কয়েকজন তৃণমূল নেতার বিরুদ্ধে। অনিচ্ছুক জমি মালিকদের অভিযোগ, সরকারের না থাকার সময় বহু তৃণমূল নেতা কাওয়াখালি এসেছিলেন, আন্দোলনে ছিলেন। কিন্তু সরকার গঠন করার পর আর ফিরে তাকাননি।তবে এসজেডিএর প্রাক্তন বোর্ড সদস্য জোত্‍স্না আগরওয়ালের দাবি, আইনগত কিছু সমস্যার জন্য জমি ফেরত হয়নি। যে কারণেই সমস্যা হোক না কেনও। সরকারের হাতে জমি থাকা সত্ত্বেও এতদিনেও জমি ফেরত পাননি কাওয়াখালির অনিচ্ছুক জমি মালিকরা। সিঙ্গুর রায়ের পর তাঁরা নতুন করে আশার আলো দেখছেন।

আরও পড়ুন  কূলের ভূষণ কতটা রাখছেন শ্রুতি!

.