বেটিং বিতর্কে এবার ভারতীয় ক্রিকেট

কুখ্যাত ক্রিকেট বুকি মাজহার মজিদ এবার তার সঙ্গে যুবরাজ ও হরভজন সিংয়ের যোগাযোগের কথা স্বীকার করলেন। মাজহার মজিদের দাবি কার্যত উড়িয়ে দিয়েছে বিসিসিআই।

Updated By: Oct 11, 2011, 01:01 PM IST

কুখ্যাত ক্রিকেট বুকি মাজহার মজিদ এবার তার সঙ্গে যুবরাজ ও হরভজন সিংয়ের যোগাযোগের কথা স্বীকার করলেন। মাজহার মজিদের দাবি কার্যত উড়িয়ে দিয়েছে বিসিসিআই।
বছর খানেক আগে নিউজ অব ওয়ার্ল্ডে বুকি মাজহর মাজিদের সাক্ষাত্কারে পাকিস্তান ক্রিকেটের সিস্টেমটাই কার্যত ভেঙে পড়েছিল।স্পট ফিক্সিংয়ে জড়িয়ে থাকার অভিযোগে  সলমন বাট,আসিফ,আমেরকে নির্বাসিত করা হয়।এখনও চলছে সেই শুনানি। আর তা মিটতে না মিটতেই এবার গড়াপেটা বিতর্ক আছড়ে পড়ল ভারতীয় ক্রিকেট।
পরিচয়গোপন রাখা এক সাংবাদিককে সাক্ষাত্কারে  মাজহার মাজিদ জানিয়েছেন,যুবরাজ সিং ও হরভজনের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল।আর এই বিস্ফোরক মন্তব্যে নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেটের প্রশাসন।সাংবাদিকের টেপবন্দি এই মন্তব্য প্রকাশ্যে আসে সাউথওয়ার্ক ক্রাউন কোর্টে।পাক ক্রিকেটারদের শুনানির চতুর্থ দিনে।যেখানে বুকি মজিদ শুধু যুবরাজ-হরভজনের নামই জড়াননি,ললিত মোদিকে তার প্রিয় বন্ধু বলেও অভিহিত করেছেন।নির্বাসিত আইপিএল চেয়ারম্যান থেকে ভারতের দুই তারকা ক্রিকেটারের নাম জড়িয়ে পড়ায় দুহাজার সালের পর আবার ভারতীয় ক্রিকেটে গড়াপেটার কালো ছায়া।তবে এই যুবি-ভাজ্জির সঙ্গে বুকির যোগাযোগের কথা উড়িয়ে দিয়েছে বিসিসিআই।বোর্ডের পক্ষ থেকে রত্নাকর শেঠি জানিয়েছেন,বুকি মজিদের এই মন্তব্যে প্রমাণতি হয় না যে, কোনও ভারতীয় ক্রিকেটার গড়াপেটায় জড়িত ছিল।
তবে শুধুমাত্র ভারতীয় ক্রিকেটাররাই নন,ক্রিস গেইল ও রিকি পন্টিংয়ের সঙ্গে তাঁর যোগাযোগের কথাও স্বীকার করেছেন বুকি মজিদ।ললিত মোদির পাশপাশি মাইক গ্যাটিং,বয়কট,ইমরানকে তাঁর প্রিয় বন্ধু বলে দাবি করেছেন বুকি মাজহার মজিদ।আর এই টেপবন্দি মজিদের বয়ান প্রকাশ্যে আসায় বিশ্বক্রিকেটে গড়াপেটা নিয়ে নতুন করে তোলপাড় শুরু হয়েছে।প্রসঙ্গত,কয়েকদিন আগেই নিজের বইয়ের বেটিংয়ে জড়িয়ে থকার কথা স্বীকার করেছিলেন ইমরান খান।আর বুকি মজিদের এই মন্তব্যে,ইমরানের সেই স্বীকারোক্তির সত্যতা যেন প্রমাণিত।

.