Kolkata: চলন্ত বাস থেকে পুলিসকর্মীকে ধাক্কা! ব্যাগের সূত্র ধরে ২০ বছর পর দোষী সাব্যস্ত খুনি

Police personnel murder: থুতু ফেলা নিয়ে বাসের কয়েকজন যাত্রীর সঙ্গে বচসা হয় ২ পুলিসকর্মীর।

Updated By: Dec 22, 2021, 08:51 PM IST
Kolkata: চলন্ত বাস থেকে পুলিসকর্মীকে ধাক্কা! ব্যাগের সূত্র ধরে ২০ বছর পর দোষী সাব্যস্ত খুনি
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : চলন্ত বাস থেকে ধাক্কা মেরে ফেলে দিয়ে পুলিসকর্মী খুনের ঘটনায় ২০ বছর পর অভিযুক্তকে দোষী সাব্যস্ত করল আলিপুরের EC কোর্ট। বৃহস্পতিবার সাজা ঘোষণা। একটি ব্যাগের সূত্র ধরে অভিযুক্ত অনুপম ব্যানার্জিকে গ্রেফতার করে পুলিস। এই মামলার IO ছিলেন হোমিসাইড শাখার সাব-ইন্সপেক্টর জয়ন্ত চক্রবর্তী।

ঘটনাটি ১৯৯৯ সালের। ডিউটি শেষে L1 বাসে করে বাড়ি ফিরছিলেন তৎকালীন ভবানীপুর থানার হেড কনস্টেবল সত্যনারায়ণ গুপ্তা ও শ্যামবাজার ট্র্যাফিক গার্ডের কনস্টেবল নারায়ণ রায়। দু'জনেই উর্দি পরা অবস্থায় ছিলেন। বাসের ফুটস্টেপে দাঁড়িয়ে ফিরছিলেন তাঁরা। তখনই থুতু ফেলা নিয়ে বাসের কয়েকজন যাত্রীর সঙ্গে বচসা হয় তাঁদের দুজনের। সেই বচসার জেরে বাসের পা-দানিতে দাঁড়িতে থাকা ওই দুই পুলিসকর্মীকে ধাক্কা দেন কয়েকজন যাত্রী। ধাক্কা দিয়ে চলন্ত বাস থেকে ওই দুই পুলিসকর্মীকে ফেলে দেন ওই যাত্রীরা। 

এই ঘটনায় গুরুতর জখম হন সত্যনারায়ণ গুপ্তা ও নারায়ণ রায়। পরে হাসপাতালে মৃত্যু হয় সত্যনারায়ণ গুপ্তার। দুই পুলিসকর্মী খুনের ঘটনায় তদন্ত শুরু করে কলকাতা পুলিসের হোমিসাইড শাখা। ৩০২ ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করে। এদিকে দুই পুলিসকর্মীকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার পরই  বাস থেকে নেমে পালিয়ে যান যাত্রীরা। সবাই পালিয়ে যাওয়ায় বাকি অভিযুক্তদের চিহ্নিত করা যায়নি। শুধুমাত্র বাসে ফেলে যাওয়া একটি ব্যাগের সূত্র ধরে অভিযুক্ত অনুপম ব্যানার্জিকে গ্রেফতার করে পুলিস। অবশেষে ২০ বছর পর পুলিস খুনের মামলায় দোষী সাব্যস্ত হল অভিযুক্ত।

আরও পড়ুন, Metro Rail: বড়দিন-বর্ষবরণের রাতে ভিড় সামলাতে কড়া নিরাপত্তা, অতিরিক্ত বাহিনী মোতায়েন করছে মেট্রোরেল

BJP New State Committee: বড় রদবদল, যুব ও মহিলা মোর্চার সভাপতির পদ থেকে সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.