BJP New State Committee: বড় রদবদল, যুব ও মহিলা মোর্চার সভাপতির পদ থেকে সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা

ঘোষণা হল যুব ও মহিলা মোর্চার নয়া সভাপতির নাম

Updated By: Dec 22, 2021, 05:59 PM IST
BJP New State Committee: বড় রদবদল, যুব ও মহিলা মোর্চার সভাপতির পদ থেকে সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা

নিজস্ব প্রতিবেদন: বিজেপির (BJP) রাজ্য কমিটিতে বড়সড় রদবদল। মহিলা মোর্চার (Mahila Morcha) সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল অগ্নিমিত্রা পলকে (Agnimitra Pal)। একই সঙ্গে যুব মোর্চার সভাপতির পদ থেকে সরানো হল সৌমিত্র খাঁকে (Soumitra Khan)। রাজ্য বিজেপির মহিলা মোর্চার নয়া সভানেত্রী হলেন তনুজা চক্রবর্তী (Tanuja Chakraborty)। যুব মোর্চার নয়া সভাপতি হলেন ডা: ইন্দ্রনীল খান (Dr. Indranil Khan)।  

মহিলা মোর্চার (Mahila Morcha) সভানেত্রীর পদ থেকে সরিয়ে অগ্নিমিত্রা পলকে (Agnimitra Pal)-কে রাজ্য সাধারণ সম্পাদক করা হয়েছে। সৌমিত্র খাঁকে (Soumitra Khan) করা হয়েছে সহ-সভাপতি। রাজ্য কমিটি থেকে বাদ গিয়েছেন সায়ন্তন বসু। এছাড়া সাধারণ সম্পাদক করা হয়েছে লকেট চট্টোপাধ্য়ায়, জ্যোতির্ময় সিং মাহাতো, দীপক বর্মন এবং জগন্নাথ চট্টোপাধ্যাকে। দলের সহ-সভাপতি করা হয়েছে জগন্নাথ সরকার, অর্জুন সিং, খগেন মুর্মুকে। আদি বিজেপি এবং নয়া বিজেপির মিশ্রণেই এই রাজ্য কমিটি তৈরি হয়েছে। 

একুশের বিধানসভা ভোটই হোক বা সদস্য সমাপ্ত কলকাতা পুরভোট। দু'ক্ষেত্রেই বিপর্যয়ের মুখ দেখেছে বিজেপি (BJP)। বিধানসভায় ডবল ইঞ্জিন সরকারের স্বপ্নভঙ্গ হয়েছে। ভোট শতাংশের হিসেবে কলকাতায় তৃতীয় স্থান পেয়েছে গেরুয়া শিবির। ফলে আগামী পুর এবং কর্পোরেশন নির্বাচনগুলোকে মাথায় রেখেই এবারের রাজ্য কমিটি তৈরি হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। রাজ্য কমিটিতে শহরকেন্দ্রীক নেতাদেরও সমান গুরুত্ব দেওয়া হয়েছে। শাসক দলের সঙ্গে টক্কর দিয়ে লড়তে পারবে এবং সংগঠনের দিকেও নজর দিতে পারবে এমন মুখকেই তুলে আনা হয়েছে বলে বিশ্লেষকদের একাংশের মত। 

2021-এর কলকাতা পুর নির্বাচনে প্রাপ্ত ভোট শতাংশের হারে গেরুয়া শিবিরকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। এবার বামেরা ভোট পেয়েছে ১১.৮৭ শতাংশ এবং বিজেপি ৯.২১। যদিও আসন সংখ্যায় বামেদের থেকে একটা বেশি পেয়েছে বিজেপি। কলকাতা কর্পোরেশনের ৩টি ওয়ার্ডে জিতেছে বিজেপি (BJP)। ২টি বামেরা। কিন্তু ২০১৫-তে বিজেপির জয়ী ওয়ার্ড সংখ্যা যেখানে ছিল ৭টি। তার তুলনায় ৪টে ওয়ার্ড হাতছাড়়া হয়েছে গেরুয়া শিবিরের। ফলে শহর কলকাতার মধ্যবিত্ত সংস্কৃতিমনস্ক বাঙালির মন জয় করতে যে ব্যর্থ গেরুয়া শিবির, তা ফলেই স্পষ্ট। 

আরও পড়ুন: Tathagata Roy: ভিকট্রি দেখাচ্ছেন দিলীপ! ভোট ফলাফলে 'ঠিক-ভুলের' হিসেব কষলেন তথাগত

আরও পড়ুন:  Omicron in Bengal: বিদেশ ফেরত কোভিড পজিটিভ সবার জন্য বাধ্যতামূলক হাসপাতালে আইসোলেশন

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.