নির্ঝঞ্ঝাটে পুজো দেখতে ডাউনলোড করুন কলকাতা পুলিসের উৎসব অ্যাপ

পুজোয় কলকাতা পুলিসের উৎসব অ্যাপ ডাউনলোড করুন। শুধু নির্ঝঞ্ঝাটে মণ্ডপে পৌছনোই নয়, মিলবে অন্যান্য অনেক কিছুরই হালহদিশ। তবে হেলমেট না থাকলে শিয়রে সমন। পুজোয় এবার অভিনব আয়োজন পুলিসের। পুজোয় দর্শনার্থীদের জন্য একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করল পুলিস। উৎসব নামে একটি অ্যাপস ডাউনলোড করলেই কেল্লা ফতে।

Updated By: Oct 3, 2016, 11:18 PM IST
নির্ঝঞ্ঝাটে পুজো দেখতে ডাউনলোড করুন কলকাতা পুলিসের উৎসব অ্যাপ

ওয়েব ডেস্ক: পুজোয় কলকাতা পুলিসের উৎসব অ্যাপ ডাউনলোড করুন। শুধু নির্ঝঞ্ঝাটে মণ্ডপে পৌছনোই নয়, মিলবে অন্যান্য অনেক কিছুরই হালহদিশ। তবে হেলমেট না থাকলে শিয়রে সমন। পুজোয় এবার অভিনব আয়োজন পুলিসের। পুজোয় দর্শনার্থীদের জন্য একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করল পুলিস। উৎসব নামে একটি অ্যাপস ডাউনলোড করলেই কেল্লা ফতে।

বড় পুজোর অবস্থান ও দূরত্ব জানাবে এই অ্যাপস। কোন রাস্তায় গেলে নির্ঝঞ্ঝাটে ওই মণ্ডপে পৌছনো সম্ভব, তার হদিশ মিলবে। অ্যাপসে মিলবে এমার্জেন্সি হেল্প। অ্যাম্বুলেন্স ও পুলিসের সঙ্গে সরাসরি যোগাযোগ করা যাবে। পরিবারের কেউ হারিয়ে গেলে তার ছবি সঙ্গে সঙ্গে অ্যাপসে আপলোড করলে পুলিসের সহায়তা মিলবে। অন্য পরিবারের হারিয়ে যাওয়া কাউকে খুঁজে পেলে তার ছবিও সঙ্গে সঙ্গে আপলোড করা যাবে। সেই ছবি দেখে পরবর্তী ব্যবস্থা নেবে পুলিস। কলকাতা ট্রাফিক পুলিসের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট অনবরত আপডেট করা হবে। গাড়ি পার্কিংয়ের খবর সঙ্গে সঙ্গে পাওয়া যাবে হাতের নাগালে। 

অন্যন্যবার ষষ্ঠী থেকে রাস্তায় থাকে পুলিস। তবে ভিড় সামাল দিতে এবার চতুর্থী থেকেই পুরোদমে নেমে পড়ছে কলকাতা পুলিস। থাকছে ৪৫০০ অতিরিক্ত বাহিনী, ১০০০ এনসিসি ক্যাডেট, ৭০০০ জন ট্রাফিক সার্জেন্ট থাকবেন রাস্তায়। ৪০০জন  এনজিও কর্মী থাকবেন দর্শণার্থীদের সাহায্যে। থাকছে বাড়তি ক্যামেরা। তৈরি করা হচ্ছে ৪৬টি ওয়াচ টাওয়ার। অতিরিক্ত ২৭টি অ্যাম্বুলেন্স থাকছে।

অন্যান্য বছরের মতো এবার পুজোয় হেলমেটে কোনও ক্ষমা নেই। হেলমেট না পরলে কড়া ব্যবস্থা। একই বাইকে তিনজন চড়া যাবে না। বেপরোয়া বাইক চালালে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেবে পুলিস।

.