Kunal Ghosh on Sisir Adhikari: শিশির অধিকারীর সম্পত্তি ১ বছরে কোন ম্যাজিকে ১০ কোটি! হিসেব তুলে ধরে সরব কুণাল

Kunal Ghosh on Sisir Adhikari: রেশন দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। এনিয়ে তৃণমূলকে নিশানা করছে বিজেপি। এমনকি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কেও নিশানা করা হচ্ছে

Updated By: Nov 4, 2023, 10:16 PM IST
Kunal Ghosh on Sisir Adhikari: শিশির অধিকারীর সম্পত্তি  ১ বছরে কোন ম্যাজিকে ১০ কোটি! হিসেব তুলে ধরে সরব কুণাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেশন দুর্নীতিতে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতারের পর দুর্নীতির প্রশ্ন প্রবল চাপে তৃণমূল কংগ্রেস। এবার বিজেপির উপরে পাল্টা চাপ দিয়ে দিল তৃণমূল। শনিবার শুভেন্দু অধিকারীর আয়করের হিসেব প্রকাশ করে তৃণমূল মুখপাত্রের দাবি, শুভেন্দুর পচুর টাকা বাড়েনি। কিন্তু অধিকারী পরিবারের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল নেতা। সাল ধরে ধরে শিশির অধিকারীর সম্পত্তির হিসেব তুলে ধরলেন কুণাল ঘোষ।

আরও পড়ুন-মাঝরাতে অসুস্থ দীপঙ্কর ভর্তি হাসপাতালে!এখন কেমন আছেন অভিনেতা?

গতকালই কুণাল ঘোষ হুঁশিয়ারি দিয়েছিলেন ২৪ ঘণ্টার মধ্যে অধিকারী পরিবারের আর্থিক অনিয়ম প্রকাশ্যে আনবেন। সেই মতো আজ সাংবাদিক সম্মেলন করে কুণাল অভিযোগ করেন, ২০০৯ সালে সাংসদ হিসেবে শিশির অধিকারী সম্পত্তির পরিমাণ ছিল ১০ লাখ টাকা। ২০১১ সালে সেই সম্পত্তির পরিমাণ বেড়ে হয় ১৬ লাখ টাকার কাছাকাছি। কিন্তু দেখা যাচ্ছে ২০১২ সালে তিনি যখন মন্ত্রী হচ্ছেন তখন প্রধানমন্ত্রীর দফতরকে দেওয়া তাঁর আর্থিক সম্পত্তির পরিমাণ দেখানো হয় ১০ কোটি টাকা। এক বছরের মধ্যে শিশিরবাবুর সম্পত্তির পরিমাণ ১৬ লাখ টাকা থেকে বেড়ে কীভাবে ১০ কোটি টাকা হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন কুণাল।

তৃণমূল নেতার প্রশ্ন নির্বাচন কমিশন বা প্রধানমন্ত্রী দফতরে যে তথ্য  শিশিরবাবু দিয়েছেন তা কি ভুল? শিশির অধিকারীর উচিত ওই তথ্য ঠিক করে দেওয়া। কুণাল ঘোষ বলেন, ২০০৯ সালে শিশিরবাবু নির্বাচন কমিশনে হলফনামা দেন তাঁর সম্পত্তির পরিমাণ ১০ লাখ ৮৩ হাজার ১৫৯ টাকা। এরপর ২০১১ সালে উনি যে প্রধানমন্ত্রীকে যে হিসেব দিচ্ছেন সেখানে দেখা গেল সম্পত্তির পরিমাণ ১৫ লাখ ৯৬ হাজার ৩০৬ টাকা। ২০১২ কেন্দ্রীয় মন্ত্রিসভার মন্ত্রীদের সম্পত্তির যে তালিকা তাতে শিশিরবাবুর সম্পত্তির পরিমাণ ১০ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা। অর্থাত্ ১ বছরের ১০ কোটি টাকা বেড়েছে। এটা কোন ম্যাজিকে হয়? এই টাকা কোথা থেকে এল? আপনার বাড়ির ছেলে অন্যের বাড়ির দিকে তাকিয়ে অসভ্যতা করে যাবে, তাহলে আপনার কীভাবে ১ বছরে এত টাকা বাড়ল? বাবার সম্পত্তি এক বছরে ১ কোটি টাকা কীভাবে বাড়ে তার ব্যাখ্যা দেওয়া উচিত শুভেন্দুর।

এদিকে, কুণালের ওই অভিযোগের পাল্টা বলেন, ১৯৬৮ সালে কেনা আমার সম্পত্তি ছাড়াও অন্যান্য সম্পত্তি যাবে কোথায়? তার জন্য আমি ট্যাক্স দিই। সারদার চোর, সাড়ে ১৬ লাখ টাকার সাংবাদিক। লোকটা কাজ না পেয়ে এসব বলছে। হেফাজতে ছিল। এখন জামিন পেয়ে এসব বলছে। আমাদের আক্রমণ করা ওর নেচার। ইনকাম ট্যাক্স দেওয়া লোক আমি।  ও তো আর ইনকাম ট্যাক্স অফিসার নয়!

রেশন দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। এনিয়ে তৃণমূলকে নিশানা করছে বিজেপি। এমনকি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কেও নিশানা করা হচ্ছে। এরকম এক পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর উপরে পাল্টা চাপ দিয়ে দিল তৃণমূল কংগ্রেস। গোটা বিষয়টি প্রধনমন্ত্রী দফতর ও নির্বাচন কমিশনে চিঠি লিখে তথ্য চাইবেন বলে জানালেন কুণাল ঘোষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.