Durga Puja 2021: কলকাতায় রাতভর চলবে না মেট্রো, কতক্ষণ মিলবে পরিষেবা?

দেবীপক্ষের সূচনায় বিজ্ঞপ্তি প্রকাশ কর্তৃপক্ষের।

Updated By: Oct 6, 2021, 05:27 PM IST
Durga Puja 2021:  কলকাতায় রাতভর চলবে না মেট্রো, কতক্ষণ মিলবে পরিষেবা?

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বেড়েছে ৩০ অক্টোবর পর্যন্ত। এমনকী, এবারেও মণ্ডপে 'নো এট্রি'! তবে, রাজ্য সরকার যখন পুজোর দিনগুলিতে  নৈশ কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে, তখন কলকাতায় কিন্তু রাতভর চলবে না মেট্রো। বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, সপ্তমী , অষ্টমী, নবমীতে সকাল ১০ থেকে রাত ১১টা অবধি মেট্রো চলবে। প্রান্তিক স্টেশনগুলি থেকে প্রথম ট্রেন সকাল ১০টায়  ও শেষ ট্রেন ছাড়বে রাত ১১টায়। সন্ধেবেলা ৬ মিনিট অন্তর চলবে মেট্রো। 

কোভিড বিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চালানোর অনুমতি দিয়েছে সরকার। সোম থেকে শুক্র স্বাভাবিক নিয়মেই চলে মেট্রো। সরকারি-বেসরকারি অফিস খুলে গিয়েছে। ফলে যাত্রীদের ভিড় বাড়ছে।  স্রেফ মেট্রোর সংখ্যাই বাড়ানোই নয়, অগাস্ট মাস থেকে অফিস টাইমে ২ ট্রেনের মাঝে সময়ের ব্যবধানও কমানো হয়।

আরও পড়ুন: Mamata Banerjee: দুর্গাপুজোর চমক! গান গাইলেন মুখ্যমন্ত্রী, বুধবারই অ্যালবাম প্রকাশ

তাহলে? গতবারে যেমনভাবে পুজো হয়েছিল, এবার কোভিড মেনে ঠিক সেভাবেই শারদোৎসবের অনুমতি দিয়েছে সরকার। হাইকোর্টে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানিয়েছেন, এবারের পুজো (Durga Puja 2021) মণ্ডপে 'নো এন্ট্রি' বহাল থাকছে। বড় পুজোর ক্ষেত্রে  ২৫ জন এবং ছোট পুজোর ক্ষেত্রে ১২ জন স্বেচ্ছাসেবকের তালিকা জমা দিতে হবে উদ্যোক্তাদের। সেক্ষেত্রে পুজোর সময়ে নৈশ কার্ফু শিথিল করা হলেও, মেট্রো কি আদৌও চলবে? যাঁরা রাতে ঠাকুর দেখার পরিকল্পনা করেছেন, রীতিমতো উৎকণ্ঠায় ছিলেন তাঁরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.