আগরতলায় পুরভোট পিছবে না, সুপ্রিম কোর্টে খারিজ TMC-র আর্জি

বিপ্লব প্রশাসনকে নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ। 

Updated By: Nov 23, 2021, 05:36 PM IST
আগরতলায় পুরভোট পিছবে না, সুপ্রিম কোর্টে খারিজ TMC-র আর্জি

নিজস্ব প্রতিবেদন: আগরতলায় পুরভোট পিছবে না। ২৫ নভেম্বরই হবে পুরভোট। তৃণমূলের দায়ের করা মামলায় জানাল সুপ্রিম কোর্ট। তবে নিরাপত্তা নিশ্চিত করতে ডিজিপি, আইজিপি-কে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের নির্দেশ। সুষ্ঠ ভাবে নির্বাচন পরিচালনার নির্দেশ।

বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের এজলাসে মঙ্গলবার মামলার শুনানি শুরু হয়। তৃণমূল কংগ্রেসের হয়ে প্রথমে সমস্ত হামলার তালিকা পেশ করেন আইনজীবী জয়দীপ গুপ্তা। ত্রিপুরা সরকারের হয়ে দাঁড়ান আইনজীবী মহেশ জেটমালানি। শুনানিতে বিচারপতি ত্রিপুরা সরকারের কাছে কয়েকটি বিষয় জানতে চান। নির্বাচনের দিন, গণনার দিন এবং গোটা নির্বাচন প্রক্রিয়ায় নিরাপত্তার কী ব্যবস্থা করা হয়েছে, তা জানতে চান তিনি। নিরাপত্তার দায়িত্ব কার উপর রয়েছে, কত আধা সেনা এসেছে, আধা সেনার মোতায়েন কেমন হয়েছে, সংবেদনশীল এলাকা কী কী রয়েছে। সমস্ত বিষয়ে ত্রিপুরা সরকারের কাছে জানতে চান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।   

কোথায়, কত পরিমাণ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে, আদালতে তা জানায় ত্রিপুরা সরকার। এরপরই আদালত নির্দেশ দেয়, বুধবার ডিজিপি, আইজিপি-কে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করতে হবে। কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন নিয়ে আলোচনা করতে হবে। নির্বাচন এবং গণনা যাতে সুষ্ঠু ও অবাধ হয়, সেই দিকে  ডিজিপি এবং আইজিপি-কেই নজর রাখতে হবে। 

মঙ্গলবারের শুনানিতে ত্রিপুরায় ভোট পিছনোর দাবি করেন তৃণমূলের আইনজীবী। তাঁর দাবি, এই পরিস্থিতিতে ত্রিপুরায় ভোটের পরিবেশ নেই। এর বিরোধিতা করেন ত্রিপুরা সরকারের আইনজীবী মহেশ জেটমালানি। তিনি পাল্টা দাবি করেন, সরকারের তরফে অপরাধীদের চিহ্নিত করা হয়েছে। প্রয়োজনীয় পদক্ষেপও নেওয়া হয়েছে। কয়েকটি ক্ষেত্রে পদক্ষেপ নেওয়া যায়নি কারণ, সেগুলো খুবই ছোট ঘটনা। আদালত সূত্রে খবর, যদিও ত্রিপুরা সরকারের দাবিতে খুশি হননি বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। এরপরই তিনি রাজ্যের নিরাপত্তা সংক্রান্ত বিস্তারিত রিপোর্ট সরকারকে জানাতে বলেন। দু'বার স্থগিত হয়ে যাওয়ার পর অবশেষে বিকেলে শুনানি শুরু হয়। এরপরই উপরিউক্ত নির্দেশ দেন বিচারপতি।   

আরও পড়ুন: Yogi Adityanath: দাঙ্গাকারীদের উপর দিয়ে বুলডোজার চালিয়ে দেব, ওয়েসিকে হুঁশিয়ারি আদিত্যনাথের

আরও পড়ুন: Kirti Azad: বিজেপি, কংগ্রেস ঘুরে এবার তৃণমূলে যোগ দিলেন কীর্তি আদাজ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.