দুর্নীতি মামলায় মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ শুরু কলকাতা পুলিসের

দিল্লি হাইকোর্টের 'রক্ষাকবচ' থাকায় আগামী ১০ দিনের মধ্যে গ্রেফতার করা যাবে না মুকুল রায়কে।

Updated By: Aug 2, 2019, 06:11 PM IST
দুর্নীতি মামলায় মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ শুরু কলকাতা পুলিসের

নিজস্ব প্রতিবেদন : বড়বাজারের দুর্নীতি মামলায় মুকুল রায়কে জেরা শুরু করল কলকাতা পুলিস। মুকুল রায়কে জেরা করতে শুক্রবার সকালে বিজেপি নেতার দিল্লির বাড়িতে পৌঁছয় কলকাতা পুলিসের একটি দল। উল্লেখ্য, দিল্লি হাইকোর্টের 'রক্ষাকবচ' থাকায় আগামী ১০ দিনের মধ্যে গ্রেফতার করা যাবে না মুকুল রায়কে। তবে তাঁকে তদন্তে সবরকম সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিন সকাল ১১টা নাগাদ বিজেপি নেতার দিল্লি বাসভবনে পৌঁছয় কলকাতা পুলিসের তিনজনের একটি দল। প্রায় দু ঘণ্টা ধরে চলে জেরা পর্ব। সূত্রে খবর, পুরো জেরা পর্বটি-ই ভিডিওগ্রাফি করা হয়। এরপর বেলা ১টা নাগাদ মুকুল রায়ের বাসভবন ছেড়ে বেরিয়ে যায় কলকাতা পুলিসের প্রতিনিধি দলটি।

উল্লেখ্য, বড়বাজারের একটি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠানো হয় মুকুল রায়কে। ৩০ জুলাই ডেকে পাঠানো হয় তাঁকে। দিল্লিতে গিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে নোটিসে জানায় কলকাতা পুলিস। এই নোটিসের পরিপ্রেক্ষিতে এরপরই পাল্টা দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন মুকুল রায়।

আরও পড়ুন, এসপ্ল্যানেড স্টেশনে দরজা বন্ধে বাধা, নিয়ম ভাঙায় যাত্রীকে ১০০০ টাকা জরিমানা মেট্রোর

বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট রায় দিয়ে জানায়, আগামী ১০ দিন মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না। এরফলে গ্রেফতারি পরোয়ানার উপর ১০ দিনের রক্ষাকবচ পেয়ে যান মুকুল রায়। যদিও বিজেপি নেতা মুকুল রায়ের দাবি, বড়বাজারের ওই মামলাটির রায় দান  হয়ে গিয়েছে। তারপরও কেন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে? প্রশ্ন তুলেছেন তিনি।

.