Australian Open: কীভাবে নতুন বিতর্কে জড়ালেন Novak Djokovic? জানতে পড়ুন

নিয়ম সবার জন্য সমান। বুঝিয়ে দিল অস্ট্রেলিয়া। 

Updated By: Jan 5, 2022, 08:17 PM IST
Australian Open: কীভাবে নতুন বিতর্কে জড়ালেন Novak Djokovic? জানতে পড়ুন
গত বছর অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর নোভাক জোকোভিচ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) খেলবেন কিন্তু কোভিডের টিকা নেবেন না। আর এই জন্য এ বার বিতর্কে জড়ালেন নোভাক জোকোভিচ (Novak Djokovic)। যদিও জোকারের বায়না মেনে নিতে রাজি নন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison)। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে বিশ্বের এক নম্বর টেনিস তারকা প্রতিষেধক নিলে খেলবেন, সেটা না করলে তাঁকে সার্বিয়া পাঠিয়ে দেওয়া হবে। 

এরই মধ্যে কিন্তু আবার জোকারকে কার্যত হুমকি দিয়েছেন অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি স্পষ্ট বলেছেন, "জকোভিচ প্রতিষেধক নিয়েছে এর প্রমাণ দিতে হবে। সেটা না হলে ওকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।" তিনি আরও যোগ করেছেন, "আমরা এখন অপেক্ষায়। যদি ভ্যাকসিন নেওয়ার স্বপক্ষে যথেষ্ট প্রমাণ দিতে না পারে, জকোভিচের জন্য কোনও আলাদা নিয়ম থাকবে না। সবার ক্ষেত্রে যা করা হয়, ওর ক্ষেত্রেও তাই হবে।" 

আরও পড়ুন: SAvsIND: দায়বদ্ধতা দেখিয়ে কেপটাউনে ফেরার প্রস্তুতি শুরু করে দিলেন Virat Kohli, ভিডিও দেখুন

আরও পড়ুন: SAvsIND: কেন Puajra,Rahane-র প্রতি করা মন্তব্য ফিরিয়ে নিলেন Sunil Gavaskar?

১৭ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। করোনা আতঙ্কের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজিত হওয়ার জন্য সবার টিকা নেওয়া বাধ্যতামূলক। আয়োজকদের নিয়ম অনুসারে দুবার টিকা নেওয়া ছাড়াও চিকিত্‍সকদের ছাড়পত্র দরকার। তবে জোকোভিচ এখনও পর্যন্ত ভ্যাকসিন নেননি। তাই তাঁর উপর বেজায় চটেছেন অজি প্রধানমন্ত্রী। 

নয় বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। গত বছরও তাঁর হাতেই উঠেছিল এই ট্রফি। তবুও জোকারকে বাড়তি সুযোগ দেওয়া হবে না। সেটা বুঝিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.