SAvsIND: দায়বদ্ধতা দেখিয়ে কেপটাউনে ফেরার প্রস্তুতি শুরু করে দিলেন Virat Kohli, ভিডিও দেখুন

চোট সারিয়ে দায়বদ্ধতার প্রমাণ দিলেন বিরাট কোহলি। 

Updated By: Jan 5, 2022, 07:32 PM IST
SAvsIND: দায়বদ্ধতা দেখিয়ে কেপটাউনে ফেরার প্রস্তুতি শুরু করে দিলেন Virat Kohli, ভিডিও দেখুন
ব্যাটিং করার আগে দৌড়ে গা ঘামালেন বিরাট কোহলি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: কেপটাউন টেস্টের আগে ভারতীয় দলের (Team India) জন্য সুখবর। পিঠের চোট সারিয়ে সুস্থ হচ্ছেন বিরাট কোহলি (Virat Kohli)। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স টেস্টের দ্বিতীয় দিন দেখা গেল মন ভাল করে দেওয়া ছবি। দিনের খেলা শুরু হওয়ার আগে মাঠের এক প্রান্তে হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছ থেকে থ্রো ডাউন প্রাকটিস করছিলেন টেস্ট দলের অধিনায়ক।  ব্যাটিং অনুশীলন করার আগে তিনি স্ট্রেচিং করেছিলেন। এমনকি পরে কোহলিকে বিব গায়ে চাপিয়ে দৌড়তেও দেখা যায়। 

চলতি টেস্ট শুরু হওয়ার আধা ঘণ্টা আগে জানা যায় যে পিঠের পুরনো চোটের জন্য খেলছেন না কোহলি। সেই জন্য এই টেস্টে দলের ব্যাটন সামলাচ্ছেন কে এল রাহুল (KL Rahul)। তবে এই ম্যাচে না খেললেও সতীর্থদের সঙ্গেই ড্রেসিংরুমে ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৪৭ নম্বর ওভারে কোহলি বিব চাপিয়ে সাইড লাইনে চলে আসেন। সেখানে এসে মহম্মদ শামির সঙ্গে আলোচনা করতে শুরু করে দেন কোহলি। ছবি দেখে বোঝা যাচ্ছিল যে কোন লাইন-লেন্থে বোলিং করা উচিত সেটাই শামিকে বোঝনোর চেষ্টা করছিলেন। তাঁর ব্যাটিং ও শামির সঙ্গে কথা বলার সেই দুটি ভিডিও সোশ্যাল মিডিয়ার দৌলতে দ্রুত ছড়িয়ে যায়। 

ব্যাটে রান নেই। বিসিসিআই-এর সঙ্গে বিরোধ বাঁধিয়ে একাধিক বিতর্কে জড়িয়েছেন। এমনকি ওয়ান্ডারারর্সে না খেলার জন্য তাঁকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। তবুও কোহলি কিন্তু বরাবরের মতো এ বারও প্রতি দায়বদ্ধতা দেখালেন। সেটা দেখে মুগ্ধ নেটিজেনরা। 

আরও পড়ুন: SAvsIND: ২৪০ রানের টার্গেট দিয়ে পয়া ওয়ান্ডারার্সে ইতিহাস গড়তে পারবে Team India?

আরও পড়ুন: Watch: Virat Kohli সাইডলাইনে এসে Mohammed Shami-র সঙ্গে ট্যাকটিক্স আলোচনা করলেন

 

জোহানেসবার্গ টেস্ট খেললে এটা তাঁর ৯৯তম টেস্ট ম্যাচ হতে পারত। সে দিক থেকে দেখতে গেলে কেপটাউন ম্যাচটি তাঁর শততম টেস্ট ম্যাচ হত। তবে ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক পিঠের ব্যথার কারণে এই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন। যদিও সব কিছু ঠিকঠাক থাকলে ২৫ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি কেরিয়ারের শততম টেস্ট খেলতে পারেন। সেটা আবার কোহলির অতি পরিচিত বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আয়োজিত হওয়ার কথা। আইপিএল-এর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হোম গ্রাউন্ডে কোহলি যদি নিজের শততম টেস্ট ম্যাচটি খেলেন তাহলে সেটা তাঁর কাছে হবে বড় পাওনা। বেঙ্গালুরু অগণিত ক্রিকেটপ্রেমীরা সেই মুহূর্তের অপেক্ষায় রয়েছেন। তাঁকে উচ্চস্বরে অভ্যর্থনা জানাবে গোটা স্টেডিয়াম। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.