Emiliano Martinez In Kolkata: লোগো বিভ্রাটের পর চরম বিশৃঙ্খলা! ভাঙল মার্টিনেজের গাড়ি! ফিরলেন পুলিসের ভ্যানে

আন্তর্জাতিক তারকার ন্যূনতম নিরাপত্তার ব্যবস্থা করতে ব্যর্থ কলকাতা। সেটা হাতেনাতে প্রমাণ হয়ে গেল। বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে যে সংবর্ধনা অনুষ্ঠান ছিল আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের, সেটি কার্যত বাঙালির আদিখ্যেতায় প্রায় ভেসে গেল। আবেগকে ছাপিয়ে গেল আদিখ্যেতাপনা।

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 4, 2023, 03:58 PM IST
Emiliano Martinez In Kolkata: লোগো বিভ্রাটের পর চরম বিশৃঙ্খলা! ভাঙল মার্টিনেজের গাড়ি! ফিরলেন পুলিসের ভ্যানে
এমিলিয়ানো মার্টিনিজের অনুষ্ঠানকে ঘিরে চরম বিশৃঙ্খলা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতায় পা রাখার আগে থেকেই এমলিয়ানো মার্টিনেজকে (Emiliano Martinez) নিয়ে উত্তেজনা তুঙ্গে ছিল। তবে আর্জেন্টিনার (Argentina) এহেন বিশ্বকাপ জয়ী (FIFA Qatar World Cup 2022) গোলকিপারের অনুষ্ঠানকে ঘিরে এমন বিতর্ক তৈরি হবে সেটা কে জানত! দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগানের পুরনো লোগো নিয়ে বিভ্রাট প্রকাশ্যে আসার পর, এবার লিওনেল মেসির আদরের 'দিবু'-র গাড়ির কাঁচ ভেঙে গেল। ফলে যে গাড়িতে তিনি এসেছিলেন। সেই গাড়ি চেপে মোহনবাগান মাঠ পর্যন্ত যেতে পারলেন না তারকা গোলকিপার। খারাপ অবস্থা এমি মার্টিনেজের গাড়ির। স্টিল রঙের গাড়িটির অবস্থা বদলে যায় এক মুহূর্তে। ভালবাসার আতিশয্যে কাঁচ ভাঙল তাঁর গাড়ি।

আন্তর্জাতিক তারকার ন্যূনতম নিরাপত্তার ব্যবস্থা করতে ব্যর্থ কলকাতা। সেটা হাতেনাতে প্রমাণ হয়ে গেল। বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে যে সংবর্ধনা অনুষ্ঠান ছিল আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের, সেটি কার্যত বাঙালির আদিখ্যেতায় প্রায় ভেসে গেল। আবেগকে ছাপিয়ে গেল আদিখ্যেতাপনা। এই মুহূর্তে এই রাজ্যের এক নম্বর অতিথি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলকিপার। তাঁর গাড়ির কাঁচ ভাঙল অনুষ্ঠান শেষে বেরোনোর সময়। বাধ্য হয়ে পুলিসের ভ্যানে করে ফিরতে হল মার্টিনেজকে। 

অনুষ্ঠানের শুরু থেকেই বিপর্যয়ের পূর্বাভাস। দর্শকদের জন্য তিন শ্রেণীর টিকিট ছিল। গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ। অথচ এই তিনটি ব্যারিকেডের মাঝখানে কোনওরকম পুলিসি নিরাপত্তা ছিল না। ছিলনা কোনও ব্যারিকেড। এমি আসতেই ব্রোঞ্জ, সিলভার, গোল্ড এর জায়গায় চলে আসে ফলে সমস্ত শ্রেণীর টিকিট মিলে মিশে একাকার। সমস্ত মানুষ এক জায়গায় চলে এলেন। এরপর থেকেই বাড়তে থাকে বিশৃঙ্খলা। 

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: এমিলিয়ানোর অনুষ্ঠানে মারাত্মক বিভ্রাট! বিতর্ক বাড়িয়ে জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগান-এসসি ইস্টবেঙ্গলের পুরনো লোগো

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: দুই প্রধানের সদস্যপদ 'দিবু'কে! ইস্ট-মোহনের নামে জয়ধ্বনি ভুবনজয়ীর মুখে

এরপর যত সময় এগিয়েছে, বিশৃঙ্খলা উঠেছে চরমে। যে যার মোবাইল ক্যামেরা উঁচিয়ে ছবি তুলে যাচ্ছেন দর্শকাসন থেকে। চেয়ারে উঠে চলছে তাণ্ডব। আয়োজকদের পক্ষ থেকেও ত্রুটি ছিল বিস্তর। আপনি যদি একটি ফুল আর উত্তরীয় নিয়ে আসতেন, তাহলে হয়তো আর্জেন্টিনার তারকাকে পরিয়ে দিয়ে সেলফিও তুলতে পারতেন! মঞ্চের সামনে ভিড় আর ভিড়। ধাক্কাধাক্কি চলছে, চলছে কাছে পৌঁছানোর প্রতিযোগিতা! এভাবেই শেষ হল অনুষ্ঠান। ফলে মার্টিনেজ বাঙালির আবেগের বদলে নাকি বাঙালির বিশৃঙ্খলা দেখলেন। 

এরপর যা হল সব ডিফেন্স ভাঙতে বসেছিল এমির। নিরাপত্তা রক্ষীদের গার্ড পেরিয়ে মানুষের হামলা। ভাঙল গাড়ি আর শেষ পর্যন্ত পুলিশের ভ্যানে করে ফিরতে হল বিশ্বকাপজয়ী তারকাকে। এর আগে দেখা গিয়েছিল লোগো বিভ্রাট। মার্টিনেজ যে মঞ্চে দাঁড়িয়েছিলেন তাঁর পিছনে ছিল একটি জায়ান্ট স্ক্রিন। যখন পুরো ঘটনাটি ঘটে তখন দেখা যায় জায়ান্ট স্ক্রিনে জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের পুরনো লোগো। বর্তমানে লাল হলুদের লোগোয় লেখা ইস্টবেঙ্গল এফসি। ইমামি স্পনসর হিসেবে আসার পর এই লোগো তৈরি হয়েছে। আর অতীতে যখন শ্রী সিমেন্ট বিনিয়োগকারী হিসেবে ছিল, তখন লাল হলুদের জার্সিতে ছিল এসসি ইস্টবেঙ্গল লেখা লোগো। সেই লোগো এদিন ব্যবহার করা হয়েছিল। অন্যদিকে এটিকে মোহনবাগান নয়, আগামী মরসুম থেকে দল নামবে মোহনবাগান সুপার জায়ান্ট নামে। গতবার আইএসএল জয়ের পরই এই ঘোষণা করে দিয়েছিলেন দলের ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কা। আবার সোমবার প্রকাশ্যে আসে মোহনবাগানের নতুন লোগো। আর তারপরও এদিন শহর কলকাতায় যে ছবিটা ধরা পড়ল, তাতে বেশ বিরক্ত সবুজ-মেরুন ভক্তরা। মোহনবাগান কর্তার সামনেই জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগানের লোগো। 

আর তাই জোড়া বিতর্কে যে এই অনুষ্ঠানের তাল কাটল সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.