Daria Kasatkina : তিনি সমপ্রেমী, জানালেন ফরাসি ওপেনের সেমিফাইনালিস্ট রাশিয়ার দারিয়া কাসাতকিনা

২০১৩ সাল থেকেই রাশিয়ায় সমপ্রেমী সত্বা বা সম্পর্ক প্রকাশের ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু সাক্ষাৎকার দিতে গিয়ে বিশ্বের ১২ নম্বর এই মহিলা টেনিস খেলোয়াড় তা মানেননি।  

Updated By: Jul 19, 2022, 07:42 PM IST
Daria Kasatkina : তিনি সমপ্রেমী, জানালেন ফরাসি ওপেনের সেমিফাইনালিস্ট রাশিয়ার দারিয়া কাসাতকিনা
দারিয়া কাসাতকিনা ও নাতালিয়া জাবিয়াকোর এই ছবি এখন ভাইরাল।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাক্ষাৎকার দিয়ে নিজের সমস্যা বাড়ালেন রুশ মহিলা টেনিস খেলোয়াড় দারিয়া কাসাতকিনা (Daria Kasatkina)। এই মুহূর্তে রাশিয়ার (Russia) সেরা মহিলা এই টেনিস খেলোয়াড় সাক্ষাৎকারে জানিয়ে দিলেন তিনি সমপ্রেমী (Gay) ও এই মুহূর্তে নাতালিয়া জাবিয়াকো (Natalia Zabiiako) নামক একজন মহিলা ক্রীড়াবিদের সঙ্গে ডেটিং করছেন তিনি।

সমপ্রেম সম্পর্ক রাখা বা তা নিয়ে খোলাখুলি আলোচনা না করার ব্যাপারে কড়া ফতোয়া রয়েছে রুশ পার্লামেন্টের। যা অমান্য করলে কড়া শাস্তি পেতে হয়। কিন্তু তা উপেক্ষা করেই সাক্ষাৎকারে এ ব্যাপারে খোলাখুলি নিজের মতামত জানিয়েছে এ বারের ফরাসি ওপেনের সেমিফাইনালিস্ট দারিয়া কাসাতকিনা।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Daria Kasatkina(@kasatkina)

সাক্ষাৎকারে তিনি বলেছেন, "পর্দার আড়ালে  থাকার নিয়ম দীর্ঘদিন কার্যকর থাকে না। নিজের বিশেষ সম্পর্কের ব্যাপারে কিছু না বলা পর্যন্ত মাথায় অনেক কিছু ঘুরতে থাকে। অবশ্যই প্রতিটি মানুষের অধিকার রয়েছে নিজের সম্পর্কের ব্যাপারে জানানোর ব্যাপারে। "

এই সাক্ষাৎকারের পরেই কাসাতকিনা অলিম্পিকে রুপোর পদক প্রাপ্ত স্কেটার নাতালিয়া জাবিয়াকোর একটি ছবি পোস্ট করেন। ইনস্টাগ্রামে সেই ছবিতে হার্টের ইমোজি দিয়ে কাসাতকিনা লেখেন, "আমার কিউটি পাই।" জাবিয়াকোও ইনস্টাগ্রামে একই ছবি দিয়ে হার্টের ছবি দেন।

২০১৩ সাল থেকেই রাশিয়ায় সমপ্রেমী সত্বা বা সম্পর্ক প্রকাশের ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু সাক্ষাৎকার দিতে গিয়ে বিশ্বের ১২ নম্বর এই মহিলা টেনিস খেলোয়াড় তা মানেননি। স্পেনে এই সাক্ষাৎকার দিতে গিয়ে ইউক্রেনে রুশ আগ্রাসন শেষ করার ব্যাপারেও নিষেধাজ্ঞা জানিয়েছেন কাসাতকিনা। বলেছেন, "এই যুদ্ধ শেষ হওয়া বাঞ্ছনীয়। কারণ এটা একটা দুঃস্বপ্নের মতো লাগছে।"

এ ক্ষেত্রেও সমস্যা তৈরি হয়েছে। কারণ রাশিয়া কখনও ইউক্রেনে সেনা পাঠানোর বিষয়টিকে যুদ্ধ বলে ঘোষণা করেনি। বরং দেশের মানুষকে তা বিশেষ সামরিক অভিযান বলতে শিখিয়েছে। ফলে নিজেকে সমকামী ঘোষণা ও তার পরে ইউক্রেনে যুদ্ধ হচ্ছে মন্তব্য করে কাসাতকিনা সমস্যা বাড়ালেন বলে মনে করছে রুশ ক্রীড়ামহল।

আরও পড়ুন: Cheteshwar Pujara : টিম ইন্ডিয়ার এই ব্যাটারের মুকুটে যোগ হল নতুন পালক

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে কাকে চান 'গুরু গ্রেগ'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.