অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে কাকে চান 'গুরু গ্রেগ'?

বল বিকৃতি কাণ্ডের সময়ে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এগজিকিউটিভ নিক হকলি জানিয়েছিলেন, ওয়ার্নার মাঠে একজন দুর্দান্ত দলনেতা ছিলেন।

Updated By: Jul 19, 2022, 04:39 PM IST
অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে কাকে চান 'গুরু গ্রেগ'?
'গুরু গ্রেগ'-এর দাওয়াই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চার বছর আগে ২০১৮ সালে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে এক বছর নির্বাসনের শাস্তি পেয়েছিলেন তিনি। তার পরে অস্ট্রেলীয় (Australia) ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের (David Warner) অধিনায়কত্ব পাওয়ার আশাও বন্ধ হয়ে গিয়েছে। তাঁকে অধিনায়কত্বের জন্য ভবিষ্যতে বিবেচনা না করার নির্দেশ রয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের তরফে। এ বার তা নিয়ে নিজের আপত্তি জানালেন প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক গ্রেগ চ্যাপেল (Greg Chappell)। তাঁর মতে, ওয়ার্নারকে অধিনায়কত্ব আর না দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসা যেতেই পারে। বাঁ হাতি এই ব্যাটার অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের একজন দক্ষ অধিনায়ক হওয়ার ক্ষমতা রাখে।

গ্রেগের কথায়, "বল-বিকৃতি কাণ্ডে কেন্দ্রীয় চরিত্র ছিল ওয়ার্নার। কিন্তু ব্যাপারটা এমন নয় যে সেই সময়ে ও একাই বল বিকৃতি কাণ্ডের সঙ্গে জড়িত ছিল। তা হলে ওকে আলাদা ভাবে নেতৃত্ব না পাওয়ার এই শাস্তি পেতে হবে কেন? নিজের কাজের জন্য ও তো শাস্তি পেয়েছে। আমার মতে, যদি ওয়ার্নারকে ফের নেতৃত্ব দেওয়ার সুযোগ দেয় অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড, তা হলে সেটা কিন্তু দারুণ ব্যাপার হবে। আর নেতা হিসেবে ওয়ার্নার ভাল করবে বলেও মনে হয় আমার। বল বিকৃতি কাণ্ডে জড়ানোর মূল্য চোকাতে হয়েছে ওয়ার্নারকে। আমার মনে হয়, এ বার ওকে নেতৃত্ব ফিরিয়ে দেওয়া উচিত।"

বল বিকৃতি কাণ্ডের সময়ে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এগজিকিউটিভ নিক হকলি জানিয়েছিলেন, ওয়ার্নার মাঠে একজন দুর্দান্ত দলনেতা ছিলেন। কিন্তু তাঁকে সিদ্ধান্ত বদল করে নেতৃত্বে ফেরানোর কোনও পরিকল্পনা নেই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের। কিন্তু এ বার ওয়ার্নারের জন্য ব্যাট করতে আসরে নেমেছেন গ্রেগ চ্যাপেল স্বয়ং। তাঁর মতে, কৃতকর্মের জন্য শাস্তি পেয়েছেন ওয়ার্নার। এ বার যদি তাঁকে নেতৃত্বে ফেরানো হয়, তা হলে সেটা দারুণ ব্যাপার হবে।

আরও পড়ুন: Durand Cup 2022: কেন ফুটবলপ্রেমী দিবসে মর্যাদার কলকাতা ডার্বি? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা নিরূপা দেবী
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.