৪১ বছরে পা দিলেন Harbhajan Singh, নেটপাড়ায় কে কী বললেন তাঁকে?

পঞ্জাবের ক্রিকেটার ২০১১ সাল পর্যন্ত ভারতীয় দলের এক নম্বর স্পিনার ছিলেন।

Updated By: Jul 3, 2021, 06:15 PM IST
 ৪১ বছরে পা দিলেন Harbhajan Singh, নেটপাড়ায় কে কী বললেন তাঁকে?

নিজস্ব প্রতিবেদন: ৪১ বছরে পা দিলেন হরভজন সিং (Harbhajan Singh)। প্রথম ভারতীয় টেস্ট হ্যাটট্রিককারী বিশেষ দিনে শুভেচ্ছায় ভেসে গিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। ২০১৬ সাল থেকে ভারতীয় দলে ব্রাত্য ভাজ্জি। কিন্তু আইপিএল কেরিয়ার তাঁর আজও অক্ষত। 

ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হরভজন। টেস্টে ৪১৭টি, ওয়ানডে ফর্ম্যাটে ২৬৯টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫টি উইকেট রয়েছে হরভজনের। জোড়া বিশ্বকাপ (২০ ও ৫০ ওভারের) জয়ী পঞ্জাবের ক্রিকেটার ২০১১ সাল পর্যন্ত ভারতীয় দলের এক নম্বর স্পিনার ছিলেন।

আরও পড়ুন: ২০২১-২২ মরসুমের ঘরোয়া সূচি ঘোষণা করল BCCI, ১৬ নভেম্বর থেকে শুরু Ranji Trophy

গত দুই মরসুমে চেন্নাইয়ের (CSK) জার্সিতে আইপিএল খেলেছেন হরভজন। এই মরসুমে তিনি কেকেআর-এর সদস্য। আইপিএল মিনি নিলামে প্রথম রাউন্ডে 'আনসোল্ড' থাকা হরভজনকে দ্বিতীয় রাউন্ডে ২ কোটি টাকায় টিমে নিয়ে চমকে দিয়েছিল শাহরুখের ফ্র্যাঞ্চাইজি! তরুণদের মঞ্চে তারুণ্যের জয়গান যদি আইপিএলের মন্ত্র হয়ে থাকে, তাহলে হরভজন সিং ব্যতিক্রম। দেখতে গেলে ভাজ্জি আজ 'বৃদ্ধ' হয়েছেন। ২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। একটি বা দু'টি নয়, কেরিয়ারে চারটি আইপিএল খেতাব রয়েছে তাঁর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.