India vs England, 2nd Test: জয় শুধু সময়ের অপেক্ষা, তৃতীয় দিনের শেষেই ম্যাচ পকেটে পুরে ফেলল ভারত

৪৮২ রান তাড়া করতে নেমে ইতিমধ্যেই ৩ উইকেট খুইয়ে ফেলেছেন রুটরা। স্কোরবোর্ডে রান মাত্র ৫৩।

Updated By: Feb 15, 2021, 08:28 PM IST
India vs England, 2nd Test: জয় শুধু সময়ের অপেক্ষা, তৃতীয় দিনের শেষেই ম্যাচ পকেটে পুরে ফেলল ভারত

নিজস্ব প্রতিবেদন: ঘরের ছেলে রবিচন্দ্রন অশ্বিনের অনবদ্য শতরানে চেন্নাইতে দ্বিতীয় টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত। প্রথমে ৫ উইকেট নেওয়ার পর ব্যাট হতে দুর্দান্ত ১০৬ রান করেন তিনি। তৃতীয় দিনের শেষে যা পরিস্থিতি তাতে আগামী দুইদিনই বৃষ্টিতে পরিত্যক্ত না হলে ভারতের জয় আটকানো সম্ভব নয়। পঞ্চম দিনও ম্যাচ গড়াবে না তা বলেই দেওয়া যায়। চতুর্থদিনে ভারতকে জেতার জন্য তুলতে হবে ৭ উইকেট ও ইংল্যান্ডকে এখনও করতে হবে ৪২৯ রান। দ্বিতীয় ইনিংসে ৪৮২ রান তাড়া করতে নেমে ইতিমধ্যেই ৩ উইকেট খুইয়ে ফেলেছেন রুটরা। স্কোরবোর্ডে রান মাত্র ৫৩। ফিরে গেছেন রোরি বার্নস, ডম সিবলে ও নাইট ওয়াচম্যান জ্যাক লিচ। একটি উইকেট পান অশ্বিন ও জোড়া উইকেট পান অক্ষর পটেল।

অশ্বিনের সঙ্গে বল করা সবসময়ই যে বাড়তি সুবিধা তা মেনে নেন পটেল। তিনি বলেন, “অশ্বিনের সঙ্গে বল করা সবসময়ই বাড়তি সুবিধা দেয়। আইপিএলেও আমরা একসঙ্গে খেলেছি। পিচ বোলারদের সাহায্য করছে, আমি শুধু ঠিক জায়গায় বল রাখার চেষ্টা করেছি।”

আরও পড়ুন - India vs England: তৃতীয়বারের জন্য এক টেস্টে পাঁচ উইকেট ও শতরান করে নয়া কীর্তি অশ্বিনের

সকালে ভারত ব্যাট করতে নামার পরই দ্রুত কিছু উইকেট হারান কোহলিরা। ফিরে যান পূজারা, রোহিত, রাহানে ঋষভরা। এরপরেই হাল ধরেন কোহলি ও অশ্বিন। অক্ষর পটেল বলেন, “সকালে পরপর উইকেট হারানোর পরে ড্রেসিংরুমে একটা চিন্তার বাতাবরণ তৈরী হয়েছিল। কিন্তু যেভাবে অশ্বিন ও বিরাট ব্যাট করেন তাতে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে যায়। বোর্ডে যথেষ্ট লিড রয়েছে, আমরা অনেক বেশী খোলা মনে বল করতে পারব।”

ভারত প্রথম ইনিংসে ৩২৯ রান করার পর ইংল্যান্ডকে ১৩৪ রানেই গুটিয়ে দেয়। দ্বিতীয় ইনিংসের শুরুতে ভারতের বেশ কিছু উইকেট পড়লেও কোহলি ও অশ্বিন পরিস্থিতি সামাল দেন। ৬২ রান করে অধিনায়ক আউট হলেও অশ্বিন শতরান করে দলের লিড ৪৮১ তে নিয়ে যান।

.